Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলীয় নেতাদের পিটিয়ে ফের আলোচনায় সাবেক এমপি বদি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:১১ এএম

মানুষ পিটিয়ে আবারো আলোচনায় এলেন উখিয়া টেকনাফের সাবেক এমপি আব্দুর রহমান বদি। তবে এবার তিনি নতুন করে আলোচনায় এলেন নিজের দলের নেতা কর্মীদের পিটিয়ে। গত শুক্রবার টেকনাফ পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় সাবেক এমপি বদি তার ভাই ইয়াবা ডন আব্দুশ শক্কুর ও তার ক্যাডার বাহিনী নিয়ে পৌর আ.লীগের সহ-সভাপতি ইউসুফ মনু ও তার ভগ্নিপতি দলের যুগ্ম সম্পাদক ইউসুফ ভুট্টোকে লাথি কিল ঘুষি দিয়ে বেদড়ক পেটিয়েছেন। এমন একটি ভিডিও গতকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে বদিকে অশ্রাব্য ভাষায় গালমন্দ করে ইউসুফ মনুকে কিল ঘুষি ও লাথি মারতে দেখা গেছে। এতে সমালোচনার ব্যাপক ঝড় উঠে।

বদি আ.লীগের মনোনয়ন পেয়ে ২০০৮ সালে প্রথম এমপি হয়ে সরকারী কর্মকর্তা, ব্যাংকার, আইনজীবী ও শিক্ষক পিটিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন। এরপর দ্বিতীয় বার এমপি হয়ে ইয়াবাকারবারীদের পৃষ্ঠপোষকতার অভিয়োগে ইয়াবা গডফাদার হিসেবে খ্যাতি পান তিনি। দুর্নীতি ও সম্পদ গোপনসহ নানা অভিযোগে কারাভোগও করেন তিনি। অভিযুক্ত হওয়ায় পরবর্তীতে নির্বাচনে অযোগ্য হয়ে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও তার স্ত্রী শাহিন আক্তারকে দিয়ে দলীয় মনোনয়ন নিয়ে এমপি পদটি নিজের বাগে রাখেন বদি। এখন নিজে এমপি না হলেও বউ এমপি হওয়ার সুবাদে সরকারি বেসরকারি সব কাজে হস্তক্ষেপ করার অভিযোগ রয়েছে বদির বিরুদ্ধে।

ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ আব্দুর রহমান বদি বারবার অস্বীকার করে আসলেও প্রকাশ্যে বিএনপি জামায়াত নেতা-কর্মীদের পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বিগত ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হন বদি। জানা গেছে, দলীয় পদ পদবী সংক্রান্ত বিষয়ে গত শুক্রবার বর্ধিত সভায় বদির সাথে ইউসুফ মনুর বিরোধ দেখা দিলে সভাস্থলেই জেলা নেতৃবৃন্দের সামনে ইউসুফ মনু ও তার ভগ্নিপতি ইউসুফ ভুট্টোকে মারধর করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি বদি

১০ অক্টোবর, ২০১৮
১৭ নভেম্বর, ২০১৬
৪ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ