Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিন পেয়েছেন এমপি বদি

প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসাথে নিম্ন আদালতে বদির বিরুদ্ধে দেয়া ১০ লাখ টাকা জরিমানার আদেশটিও স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার হাইকোর্টের বিচারপতি মো: রুহুল কুদ্দুসের একক বেঞ্চে এই আদেশ দেয়া হয়।
আদালতে বদির পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট মাহবুব আলী এমপি এবং তার সঙ্গে ছিলেন নাসরিন সিদ্দিকা লিনা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খোরশেদ আলম খান। গত ৯ নভেম্বর সাজার বিরুদ্ধে আপিল করেন বদির আইনজীবী। গত বৃহস্পতিবার তিন বছরের সাজার বিরুদ্ধে আপিল করেন বদির আইনজীবী। হাইকোর্টে করা আপিলের শুনানি করে গতকাল এই আদেশ দেয়া হয়।
এর আগে গত ২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু আহমদ জমাদার সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে তিন বছরের কারাদ- দিয়ে রায় ঘোষণা করেন। রায়ে একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস কারাদ-ের আদেশ দেয়া হয়।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে ২০১৪ সালের ২১ আগস্ট রাজধানীর রমনা থানায় বদির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় দুদক। দুদক সূত্রে জানা যায়, আব্দুর রহমান বদি এমপি তার জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন পেয়েছেন এমপি বদি

১৭ নভেম্বর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ