Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কলকাতায় অটোরিক্সা থেকে উদ্ধার ১৯ বোমা, মিললো আগ্নেয়াস্ত্র-বুলেট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১:০১ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় অটোরিক্সার ভেতর থেকে উদ্ধার করা হলো ১৯টি তাজা বোমা। হরিদেবপুর এলাকার ৪১ পল্লি ক্লাবের সামনে একটি পরিত্যক্ত অটোর ভেতর বোমাগুলো রাখা ছিল। এ সময় একটি করে আগ্নেয়াস্ত্র ও বুলেট উদ্ধার করা হয়।

জানা গেছে, একটি প্লাস্টিকের ব্যাগের ভেতরে বোমাগুলো রাখা ছিল। সেখানেই বন্দুক ও কার্তুজের সন্ধান পাওয়া যায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে হরিদেবপুর থানার পুলিশ। বোমা, আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। তবে পরিত্যক্ত ওই অটোটি হরিদেবপুর রুটের নয়। যে রাস্তা থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে সেটি বেশ সরু এবং ব্যস্ত। সেই রাস্তায় কীভাবে এই অটো এলো? কেনই বা অটোর ভেতরে এতগুলো বোমা এবং আগ্নেয়াস্ত্র ও বুলেট মজুত রাখা ছিল? এর নেপথ্যে কোনো বড়সড় নাশকতার ছক ছিল কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে হরিদেবপুর থানার পুলিশ। অটোমালিকের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। প্রয়োজনে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। পাশাপাশি ওই এলাকার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান বোমাগুলো হয়তো দক্ষিণ ২৪ পরগনায় তৈরি হয়েছে। সেখান থেকেই কলকাতায় আনা হয়েছে। লুকিয়ে রাখার স্থান হিসেবে পরিত্যক্ত অটোকে বেছে নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুলেট

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ