Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বুলেট বুকে নিয়েই থাকতে হবে আশিকুরকে আজ ছাড়পত্র দেয়া হবে-চিকিৎসক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কোটা সংস্কার আন্দোলনের সময় গুলিবিদ্ধ আশিকুর রহমানকে আপাতত বুকে বুলেট নিয়েই থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। গতকাল মঙ্গলবার সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। চিকিৎসকরা বলেন, আশিকুরের শরীর থেকে বুলেট বের করতে গেলে জটিলতা সৃষ্টি হতে পারে। তাই আপাতত কোনো অস্ত্রোপচার করা হবে না। বুলেট বুকে নিয়েই থাকতে হবে। চিকিৎকরা জানান, বুলেটটি কোনো সমস্যা করছে না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের চিকিৎসক ফারুক হোসাইন দৈনিক ইনকিলাবকে বলেন, গুলিটা আশিকুরের বুকে ঢুকে আর বের হয়নি। ভেতরেই আছে। ইনজুরিটা লিভার এবং লাংয়ে। তবে তাঁর অবস্থা এখন খারাপ না। শাকিলের পিটে গুলি লেগেছে। তার অবস্থাও আশংকা জনক নয়। আগামীকাল (বুধবার) তাকে ছাড়পত্র দেয়া হবে। এখন কোন সমস্যা নেই। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের তৃতীয় তলায় ১১নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন আহত দু’জন ছাত্র। কোটা সংস্কারের আন্দোলন করতে গিয়ে বুকে গুলি লাগে আশিকুর রহমানের। আশিকুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। আর শাকিল রসায়ন বিভাগের ২য় বর্ষের ছাত্র। গত ৮ এপ্রিল দিবাগত রাত দুইটার দিকে গুলিবিদ্ধ হন তারা। তাদের বন্ধুরা দৈনিক ইনকিলাবকে বলেন, রাতে যখন সাধারণ শিক্ষার্থীদের ধাওয়া করা হয় তখনই গুলিবিদ্ধ হন আশিকুর রহমানসহ কয়েকজন। ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হলের সামনে ক্যাম্পাসের ভেতরে থাকা শিখ স¤প্রদায়ের উপাসনালয় গুরুদুয়ারা নানক শাহীর ঠিক সামনে হঠাৎ গুলিবিদ্ধ হন আশিকুরা। অন্যদিকে শাহবাগে পুলিশ কাঁদানে গ্যাসের শেল আর রাবার বুলেট ছুড়ছিল। তখন পেছন ফিরলে তাঁর পিঠে এসে গুলি লাগে শাকিলের।
গত সোমবার আহত আশিকুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, কে বা কারা গুলি করেছে তা আমি এখনও বলতে পারছি না। আমার শারীরিক অবস্থা আগের চেয়ে ভাল। গত ১১ এপ্রিল থেকে সরকারীভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। এর আগে বন্ধুরা চিকিৎসার দায়িত্ব নেন বলে তিনি জানান। অন্যদিকে আহত শাকিল এ বিষয়ে কোন কথা বলতে অপারকতা প্রকাশ করেন।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আশিকুর রহমানের একজন বন্ধু দৈনিক ইনকিলাবকে বলেন, ৮ এপ্রিল রাত দুইটার দিকে আন্দোলনকারীদের ধাওয়া করা হয়। তখন টিএসসি থেকে আন্দোলনকারীরা পাল্টা ধাওয়া দিলে আশিকুর রহমানসহ ৩/৪ গুলিবিদ্ধ হন।



 

Show all comments
  • গনতন্ত্র ১৮ এপ্রিল, ২০১৮, ২:২৯ এএম says : 0
    জনগন বলছেন, “ কিংকর্তব্যবিমুঢ় – ২০১৮ “ মিথ্যা নিয়েছে রূপ জাতীয় ভাষায় র্দুনীতি কেড়ে নিয়েছে স্হান বোনাস ভাতার, অন্যের গাঢ়ে চাপিয়ে দোষ সাধু সাজিবার বুদ্ধি কি চমৎকার ? ভূয়ার ভাইরাস সব বিভাগে আসল চিনার নেই উপায়, জনগন আছেন মহা বিপদে হজ্বে টাকা মেরেও পালিয়ে যায় ৷ দল না করলেও বিপদ আসে কখন জানি হতে হবে রাজাকার, ইশারাতে পুলিশ তুলে নিবে জায়গা নেই কোথাও লুকাবার ? আপন গৃহে আমরা বন্ধি কয়েদি যেন কারাগার, মুখ খুলবে রন্জিত হবে বক্ষ মানবতাও কি হলো পাচার ????
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১৮ এপ্রিল, ২০১৮, ৩:৫৪ এএম says : 0
    জনগন বলছেন, “ অত্যাচার -২০১৮ “ কোঠা আন্দোলন যৌক্তিক হলে বুলেট কেন বুকে তার, সবার মুখে কেন তালা কেউ চাচ্ছেন না এর বিচার ? দাবী যখন মেনে নিয়েছেন অত্যাচারের কেন হবেনা বিচার, উপচার্যের হামলায় হলে মামলা এদের বেলায় কেন ছাড় ? অত্যাচারে কি নতি স্বীকার বীর বাংগালী উপাধী যার, কাপুরুষ যখন হয়েই গেছি চুড়ি পরতে আপত্তি কি আর ? মুক্তিযোদ্ধারা হারালো কোঠা বিশেষ শ্রেনীরও একই হাল, আলু খেয়ে বাঁচতে হবে রুগির প্রত্য হবে চাল ?
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১৮ এপ্রিল, ২০১৮, ৫:৩৭ এএম says : 0
    জনগন বলছেন, “ অনুরোধ – ২০১৮ “ বুকে বুলেটে ছাড়পত্র বিদেশী চিকিৎসার নেই দরকার, এর বিষ ক্রিয়ায় যে যাবেনা মরে এ গ্যারান্টি দিবে কে তার ? প্রধানমন্ত্রী খুবই দয়ালু মুখে বলি নেই কেন উনার, আশিকুরের যদি কিছু হয় পারবেন কি দায় এড়াতে তার ? কথায় কথায় টিয়ারগ্যাস, গুলি বিবেকে কি লোপ পেয়েছে সবার, ডিজিটাল বাংলা গড়তে আপনার কত রক্ত লাগবে আর ? আর যদি গুলি চলে কি বলে গেছেন বাবা আপনার, সেই বাংগালীর রক্ত ওরা ধৈর্য্যের সীমা করবেন না পার ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ