Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধ : সেনাসহ নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৩:২২ পিএম

ভারতের জম্মুতে বন্ধুকযুদ্ধে দেশটির নিরাপত্তা বাহিনীর এক সদস্যসহ তিনজন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও চারজন। আজ শুক্রবার (২২ এপ্রিল) সকালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়, জম্মু শহরের সুঞ্জওয়ান ক্যান্টনমেন্ট এলাকায় নিরাপত্তা বাহিনী ভোরে অভিযান শুরু করার পর এনকাউন্টার শুরু হয়। পুলিশ জানিয়েছে, সন্ত্রাসীরা শহরে হামলার পরিকল্পনা করছে বলে তাদের কাছে তথ্য ছিল। সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) অবশ্য বলেছে, সন্ত্রাসীরা তার কর্মীদের বহনকারী একটি বাসকে লক্ষ্য করে গুলি চালালে একজন সহকারী সাব ইন্সপেক্টর নিহত হয়।
জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং এনডিটিভিকে বলেন, সুঞ্জওয়ানে এনকাউন্টারে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। সুঞ্জওয়ানে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা একটি বড় হামলার পরিকল্পনা করছিল। লক্ষ্য ছিল নিরাপত্তা বাহিনীকে সর্বোচ্চ ক্ষয়ক্ষতি করা।

দ্য সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) বলছে, সন্ত্রাসীরা তাদের বাহিনীর সদস্যদের বহন করা একটি বাসে হামলা চালায়। এতে একজন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর নিহত হন। যে বাসটি হামলার শিকার হয়েছে তাতে ১৫ জন আরোহী ছিলেন। হামলার পর পাল্টা হামলায় সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এর আগে ২০১৮ সালেও জঙ্গিরা সুঞ্জওয়ান ক্যান্টনমেন্ট হামলা চালিয়েছিল। সেই হামলায় বেশ কিছু সেনা নিহত হন।
প্রসঙ্গত, ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর আগামী রোববার (২৪ এপ্রিল) প্রধানমন্ত্রী মোদির প্রথম কাশ্মীর সফর। এই সফরে মোদির পাল্লি গ্রামে পঞ্চায়েত সদস্যদের নিয়ে এক বড় জনসভায় বক্তৃতা দেওয়ারও কথা রয়েছে। কিন্তু তার সফরের আগে কড়া নিরাপত্তার ঘেরাটোপ থাকা সত্ত্বেও হামলা চালাল জঙ্গিরা। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ