Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দাঁতের চিকিৎসা করাতে গিয়ে ড্রিল মেশিনের সূঁচ খেয়ে ফেলল রোগী!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১:২৫ পিএম

আমেরিকার এক দাঁতের ডাক্তারের চেম্বারে ভয়ংকর কাণ্ড করে বসলেন এক রোগী। তিনি আচমকা দাঁতের চিকিৎসার ড্রিল মেশিনের সূঁচ গিলে ফেলেন। তারপর যমে-মানুষে টানাটানি। শেষকালে কী হল রোগীর?

উত্তর দিতে গেল ব্যাপারটা প্রথম থেকে বলতে হয়। রোগীর নাম টম জোজসি। বয়স ৬০ বছর। ঘটনার দিন তিনি দাঁত ফিল করাতে আসেন চিকিৎসকের চেম্বারে। ড্রিল মেশিন দিয়ে সেই কাজ যখন করছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক, সেই সময় কীভাবে যেন মেশিনের মাথার দিকে থাকা সূঁচটি গিলে ফেলেন টম। ইঞ্চি খানেক লম্বা সেই সূঁচ। মারাত্মক কাণ্ড ঘটারই কথা।

এরপর দাঁতের চিকিৎসা মাথায় ওঠে। দ্রুত রোগীকে নিয়ে যাওয়া হয় বড় হাসপাতালে। সেখানে সিটি স্ক্যান হয়। যদিও তাতে বিভ্রান্তি বাড়ে। কারণে খাদ্যনালী কিংবা পাকস্থলিতে খোঁজ মিলছিল না ড্রিল বিটের, মানে ওই সূঁচের। এবার শ্বাসযন্ত্রের স্ক্যান হয়। তাতেই সন্ধান মেলে ধারাল জিনিসটার। দেখা যায় সেটি টমের ফুসফুসের ডান প্রান্তে আটকে রয়েছে।

তড়িঘড়ি অস্ত্রোপচার টেবিলে নিয়ে যাওয়া হয় টমকে। ডাঃ অ্যালরাইসের নেতৃত্ব অস্ত্রোপচার শুরু হয়। একটি নতুন যন্ত্রকে ব্যবহার করা হয় সমস্যার সমাধানে, যা মূলত ক্যানসার শনাক্ত করতে কাজে লাগে। শেষ পর্যন্ত রোগীর ফুসফুস থেকে নিরাপদে বের করা হয় এক ইঞ্চির সূঁচটিকে। জানা গিয়েছে, এখন ভাল আছেন টম। তিনি জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হওয়ার পর যত খুশি হয়েছেন, তত খুশি কখনও হননি।

টম বলেন, “ঘটনার সময় মনে হয়েছিল গলার কাছে কফ আটকে রয়েছে। বুঝিনি যে ওটা সূঁচ।” অস্ত্রোপচারের পর কেমন বোধ করেছেন? টম বলেছেন, “জীবনে কখনও এত খুশি হইনি।” সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ