Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে ডিপজলের পদত্যাগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৯:৩৬ এএম

জনপ্রিয় খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করছেন। জানা গেছে, মূলত প্রযোজক সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নিয়ম মেনে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করেছেন। আগামী ২১ মে প্রযোজক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। এর আগে, শিল্পী সমিতি থেকে মিশা-জায়েদ খান প্যানেলের রোজিনাও পদত্যাগ করেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৯ নম্বর অনুচ্ছেদের (ত)-এ বলা আছে, ‘শিল্পী সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্য কোনো সমিতির কার্যকরী পরিষদের সদস্য থাকিলে অত্র সমিতির কার্যকরী পরিষদের কোনো পদের জন্যই তিনি যোগ্য বলিয়া বিবেচিত হইবেন না।’

এ ব্যাপারে কিছুদিন আগেই ডিপজল বলেছিলেন, ‘আমি এই নিয়ম জানতাম না। জানলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতাম। এখন যখন জানলাম, যত তাড়াতাড়ি পদত্যাগপত্র জমা দেওয়া যায়, দিয়ে দিচ্ছি।’

এদিকে এরই মধ্যে প্রযোজক সমিতির নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডিপজল। কিন্তু শিল্পী সমিতির গঠনতন্ত্রের বিষয়টি এতদিন তার জানা ছিল না বলে জানিয়েছেন। না হলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতেন বলে জানান তিনি।

উল্লেখ্য, নির্বাচনকে ঘিরে নানান কর্মকাণ্ডের কারণে দেশের মানুষের কাছে এখন আলোচিত একটি সংগঠনের নাম বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলের হয়ে সংগঠনেরই গতবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছেন খল চরিত্রের অভিনয়শিল্পী ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। সেই প্যানেলের একাধিক সদস্য এরই মধ্যে পদত্যাগ করেছেন। পদত্যাগ করা রোজিনার পদত্যাগপত্র সমিতির কার্যকরী পরিষদের দ্বিতীয় মিটিংয়ে কার্যকরও হয়েছে। তার জায়গায় সমিতির সদস্য করা হয়েছে চিত্রনায়ক রিয়াজকে। এছাড়া সংগঠনটির সাধারণ সম্পাদক পদ নিয়ে সৃষ্ট জটিলতা এখনো কাটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ