Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুহাশ হুমায়ুনের ‘মশারি’ দেখে মুগ্ধ বাঁধন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১০:০৮ এএম

যুক্তরাষ্ট্রের অস্টিনে বসেছে ‘ইন্ডি মিম ফিল্ম ফেস্টিভ্যাল’র এবারের আসর। সেই চলচ্চিত্র উৎসবে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) প্রদর্শিত হয়েছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। অস্টিনে বসে চলচ্চিত্রটি উপভোগ করেছেন আজমেরি হক বাঁধন। চলচ্চিত্রটি দেখার পর নির্মাতা নুহাশ হুমায়ুনের প্রশংসা করেন এই অভিনেত্রী।

চলচ্চিত্রটি দেখে ফেসবুক লাইভে এসে বাঁধন বলেন, ‘‘নুহাশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ দেখলাম। আমাদের এখানে হরর ফিল্ম বানালে সেটা অপ্রত্যাশিতভাবে কমেডি হয়ে যায়। ‘মশারি’ না দেখলে কেউ বুঝবেন না নুহাশ কী করেছে! জার্নি করে অস্টিনে এসেছি, তখনো ক্লান্তি কাটেনি। কিন্তু ফিল্মটি দেখতে দেখতে আকস্মিকভাবে বলে উঠি—ইয়া আল্লাহ এটা আমি কী দেখতেছি। আমি এত জোরে চিৎকার করেছি যে, হলে আছি সেটাই ভুলে গিয়েছিলাম।’’

তিনি আরও বলেন, ‘‘সুনেরাহও খুব ভালো করেছে। আর বাচ্চাটার পারফরম্যান্সে মুগ্ধ হয়েছি। এতটুকু একটি বাচ্চা এতটা দারুণ ডেলিভারি করতে পারে তা অবিশ্বাস্য। কারণ ওদের বয়সে আমি ঠিকমতো কথাই বলতে পারতাম না। আমি পুরো কাজটিতে মুগ্ধ। এখানে অনেক দর্শক ছিল, সবাই ‘মশারি’ নিয়ে আলোচনা করছিল।’’

‘মশারি’ স্বল্পদৈর্ঘ্যে অভিনয় করেছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নাতনি অনোরা। সে অভিনেত্রী শীলার মেয়ে। অনোরার সঙ্গে এর অপর চরিত্রে আছেন ‘ন ডরাই’-খ্যাত তারকা সুনেরাহ বিনতে কামাল। চলচ্চিত্রটি লিটল-বিগ প্রডাকশন হাউজের ব্যানারে নির্মিত। যেখানে প্রযোজক হিসেবে আছেন বুশরা আফরিন ও নুহাশ হুমায়ূন।

উল্লেখ্য, ইন্ডি মিম ফিল্ম ফেস্টিভ্যালে শনিবার (১৬ই এপ্রিল) প্রদর্শিত হয়েছে বাঁধনের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। সেখানে অভিনেত্রী নিজে উপস্থিত থেকে সিনেমাটি উপভোগ করেছেন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে গত কান উৎসবে অফিসিয়ালি প্রদর্শিত হয় এবং প্রশংসিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ