Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আল-আকসায় ইসরায়েলি পুলিশের হামলা : যুক্তরাষ্ট্রের ‘গভীর উদ্বেগ’ প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ২:২০ পিএম

ইসরাইল অধিকৃত জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের হামলার ঘটনায় ১৫০ জনেরও বেশি ফিলিস্তিনি আহত হওয়ার পর যুক্তরাষ্ট্র গতকাল শুক্রবার বলেছে, তারা এ সহিংসতায় ‘গভীরভাবে উদ্বিগ্ন’। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা সব পক্ষকে সংযম দেখানোর এবং উসকানিমূলক কর্মকাণ্ড ও বক্তব্য এড়াতে আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে আমরা ফিলিস্তিনি ও ইসরায়েলি কর্মকর্তাদের উত্তেজনা কমাতে এবং সবার নিরাপত্তা নিশ্চিত করতে সহযোগিতার সঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি।’
ইসরায়েলের পুলিশ বলেছে, শুক্রবার ভোরে নামাজের পর শত শত ফিলিস্তিনি আল-আকসার নিকটবর্তী ইহুদিদের প্রার্থনাস্থান লক্ষ্য করে ইট-পাটকেল ও পাথর ছুড়তে শুরু করে। ওই জায়গায় আগে থেকেই ইসরায়েলের পুলিশ বাহিনী অবস্থান করছিল। পুলিশ বাহিনী তখন আল-আকসা প্রাঙ্গণে প্রবেশ করে এবং মুসল্লিদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় সংঘর্ষের সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ