Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার সাথে অর্থ লেনদেন চুক্তি ঘোষণায় যুদ্ধবিরতি পর্যন্ত অপেক্ষা করবে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১:৩৪ পিএম

রাশিয়ার সাথে অর্থ লেনদেন চুক্তি ঘোষণায় যুদ্ধবিরতি পর্যন্ত অপেক্ষা করবে ভারত। আন্তঃমন্ত্রণালয় গ্রুপে অর্থ মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি কমিটি বর্তমান পরিস্থিতিতে কাজ করে যাচ্ছে। সূত্র জানায়, অর্থপ্রদানের প্রক্রিয়া বিশ্লেষণ ও আলোচনা করতে এক মাসেরও বেশি সময় ধরে নিয়মিত বৈঠক করছে তারা। -বিজনেস স্ট্যান্ডার্ড


ইউক্রেন যুদ্ধে যুদ্ধবিরতি ঘোষণা না হওয়া পর্যন্ত ভারত রাশিয়ার সাথে অর্থ লেনদেনের প্রক্রিয়া নিয়ে কোনো চুক্তি ঘোষণা করার সম্ভাবনা নেই। সংশ্লিষ্ট সূত্র জানায়, অর্থ মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় গোষ্ঠী বর্তমান পরিস্থিতিতে কাজ করতে পারে এবং ভারত ও রাশিয়ার মধ্যে বাণিজ্য ব্যাহত যাতে না হয়, তা নিশ্চিত করতে অর্থপ্রদানের প্রক্রিয়া বিশ্লেষণ ও আলোচনা করতে এক মাসেরও বেশি সময় ধরে নিয়মিত বৈঠক করছে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র সম্প্রতি বলেছিল, যে দেশগুলি সক্রিয়ভাবে রাশিয়ার বিরুদ্ধে আমেরিকান নিষেধাজ্ঞাগুলিকে "কাটানো বা ব্যাকফিল" করার চেষ্টা করছে, তাদের পরিণতি হবে ভয়াবহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ