Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যাপলের সর্বশেষ মডেল আইফোন-১৩ তৈরি শুরু ভারতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৫:০৮ পিএম

অ্যাপলের সর্বশেষ মডেল আইফোন-১৩ তৈরি শুরু করেছে ভারতে। ফক্সকন এবং উইস্ট্রনের মাধ্যমে স্থানীয়ভাবে অ্যাপল তার শীর্ষ বিক্রি হওয়া মডেলগুলি তৈরি করে আইফোন ১৩ এর সাথে সংস্থাটি এখন উৎপাদন ও অংশীদারীত্ব বিষয়ক তার দুটি চুক্তি করেছে৷ পেগাট্রন তার তৃতীয় অংশীদার, প্রাথমিকভাবে আইফোন ১২ এর সাথে এই মাসে উৎপাদন শুরু করবে বলে আশা করা হচ্ছে। -ইকোনোমিক টাইমস
ম্যানুফ্যাকচারিং পার্টনার ফক্সকনের চেন্নাইয়ের কাছে প্ল্যান্টে অ্যাপল তার ফ্ল্যাগশিপ আইফোন ১৩-এর উৎপাদন শুরু করেছে। এটি এমন একটি পদক্ষেপ, যা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বাজারে মার্কিন সেরা স্মার্টফোনের উপস্থিতি আরও বাড়াতে সাহায্য করবে এবং বাজারে এর শেয়ার রেকর্ড মাত্রায় বৃদ্ধি পাবে।

অ্যাপল এক বিবৃতিতে ইকোনোমিক টাইমসকে বলেছে, আমরা এখানে ভারতে আমাদের স্থানীয় গ্রাহকদের জন্য আইফোন-১৩ তৈরি শুরু করতে পেরে খুবই আনন্দিত। আইফোন ১৩ এর সাথে, কোম্পানিটি এখন তার সবকটি সর্বোচ্চ বিক্রি নিশ্চিত করতে পারবে বলে আশাবাদী। পরীক্ষামূলকভাবে ২০২১ সালের ডিসেম্বরে ভারতে আইফোন ১৩ উৎপাদন শুরু হয়েছিল। তখন বলা হয়েছিল ফেব্রুয়ারিতে পুরোদমে উৎপাদন শুরু হবে কিন্তু তা এপ্রিল নাগাদ বন্ধ থাকে।

অ্যাপল যখন ভারতে আইফোন ১২ উৎপাদন শুরু করে তখন তার দাম ১৪ হাজার রুপিতে (১৮৫ ডলার) নেমে আসে। আইফোন ১৩ ফোনটিও গ্রাহকরা সুলভ মূল্যে পাবেন বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক বছরগুলোয় চীন নির্ভরতা কমানোর চেষ্টা করছে অ্যাপলের মতো মার্কিন প্রযুক্তি জায়ান্ট। ভারতের মেক ইন ইন্ডিয়া ও অন্যান্য প্রণোদনামূলক কর্মসূচির ফলে সেখানে বিনিয়োগ বাড়াচ্ছে বিভিন্ন কোম্পানি। ভারতে আইফোন তৈরিতে ফক্সকন ও উইস্ট্রনের সঙ্গে চুক্তি করেছে অ্যাপল। এছাড়া চলতি মাসে ভারতে আইফোন ১২ উৎপাদন শুরু করবে তাইওয়ানভিত্তিক পেগা
ভারতে নিজেদের সর্বশেষ স্মার্টফোন মডেল আইফোন ১৩ উৎপাদন শুরু করেছে অ্যাপল।



 

Show all comments
  • Harunur rashid ১৫ এপ্রিল, ২০২২, ৬:০৫ পিএম says : 0
    It is time to switch to a different company .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ