Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহবাজকে অভিনন্দন যুক্তরাষ্ট্রের : ইমরান খানের অভিযোগ খণ্ডন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১২:০৫ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘থ্রেট লেটার’ বা হুমকি দিয়ে লেখা চিঠির অভিযোগ আরও একবার খণ্ডন করেছে যুক্তরাষ্ট্র। এক্ষেত্রে পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র যে বিবৃতি দিয়েছেন তার সঙ্গে একমত পোষণ করেছে দেশটি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, পাকিস্তানের পার্লামেন্টে নির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র। তার এবং তার সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র। নেড প্রাইস বলেন, (ইমরান খান) যে অভিযোগ এনেছেন তার কোনো সত্যতা নেই।

শুক্রবার তিনি ব্রিফিংয়ে এ তথ্য দিয়েছেন বলে এ খবর দিয়েছে জিও নিউজ। পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার ব্যাখ্যা করেছেন, গত মাসে জাতীয় নিরাপত্তা কমিটির (এনএসসি) মিটিংয়ের পর বিবৃতিতে ‘ষড়যন্ত্র’ শব্দটি ব্যবহার করা হয়নি। ওই মিটিংয়ে কি নিয়ে আলোচনা হয়েছিল তা নিয়ে তিনি কথা বলতে পারেন না।

তবে বলেন, এতে ‘ষড়যন্ত্র’ শব্দটি ব্যবহার করা হয়নি। উল্লেখ্য, জাতীয় নিরাপত্তা কমিটির মিটিং গত মাসে আহ্বান করেন ইমরান খান। তিনি অভিযোগ করেন, তাকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের নেপথ্যে আছে মার্কিন সরকার।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিং করেন নেড প্রাইস। তিনি এ সময় ইমরান খানে অভিযোগ আবারও প্রত্যাখ্যান করেন। বলেন, এ বিষয়ে আমাদের বার্তা পরিষ্কার। তা হলো, এ অভিযোগের কোনো সত্যতা নেই। মানবাধিকার সহ সংবিধান ও গণতান্ত্রিক রীতি শান্তিপূর্ণভাবে সমুন্নত রাখাকে আমরা সমর্থন করি। আমরা এটা পাকিস্তান বা বিশ্বের অন্য যেকোনো প্রান্তেরই হোক, একটি রাজনৈতিক পক্ষকে আরেকটির বিরুদ্ধে সংঘাতে জড়ানোকে সমর্থন করি না আমরা। আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখারের ব্রিফিং সম্পর্কে তিনি বলেন, আমরা তাদের বক্তব্যের সঙ্গে একমত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ