Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঝআকাশে বিমানে যাত্রীর মোবাইলে আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১১:০৭ এএম

ইন্ডিগোর ডিব্রুগড়-দিল্লি ফ্লাইটে একজন যাত্রীর মোবাইল ফোনে আগুন ধরে যায়। যা নিয়ে উড়ন্ত বিমানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক কেবিন ক্রুরা অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলে। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল বিমানের যাত্রী ও কেবিন ক্রুরা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২:৪৫ টার দিকে উড়ন্ত অবস্থায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।

বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএর কর্মকর্তারা জানিয়েছেন,এই ঘটনার কারণে কোনও যাত্রী বা কেবিন ক্রুর কোনও ক্ষতি হয়নি।
এনডিটিভি জানায়, ৬ই ২০৩৭ নম্বরের ফ্লাইটটি ডিব্রুগড় থেকে দিল্লির দিকে যাচ্ছিল। তখন একজন কেবিন ক্রু, এক যাত্রীর ফোনে আগুন এবং সেখান থেকে ধোঁয়া বের হতে দেখেন। এরপর কেবিন ক্রু সদস্যরা অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলেন।

একটি বিবৃতিতে, ইন্ডিগো বলেছে, "ডিব্রুগড় থেকে দিল্লি যাওয়ার ফ্লাইট ৬ই ২০৩৭-এ একটি মোবাইল ডিভাইস থেকে ধোঁয়ার ঘটনা ঘটেছে। ক্রুদের বিপজ্জনক ও ঝুঁকিপূর্ণ ঘটনা মোকাবিলায় প্রশিক্ষণ দেওয়া আছে।তাই তারা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। এতে বিমানের যাত্রী বা মালামালের কোনো ক্ষতি হয়নি। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ