Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে পুলিশ হেফাজতে শ্রমিকের মৃত্যু, মহাসড়ক অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ১০:৩৬ এএম

লালমনিরহাটে পুলিশ হেফাজতে রবিউল ইসলাম খাঁন (২৫) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এঘটনার প্রতিবাদে মহেন্দ্রনগরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে এলাকাবাসী। এসময় পুলিশের গাড়ি ভাংচুর করেছে বিক্ষোভকারীরা।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক এলাকার চর্কেরথান এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে জুয়া খেলার অভিযোগে বৈশাখী মেলা থেকে রবিউল ইসলাম খাঁন (২৫) ও শ্রী পোল্লাদ মেকার (৪০) নামে দুজনকে আটক করে পুলিশ।

রবিউল সদর উপজেলার হারাটী ইউনিয়নের কাজীরচওড়া এলাকার দুলাল খানের ছেলে আটক অপর পোল্লাদ রায় দক্ষিণ হিরা মানিক এলাকার মৃত রসনি চন্দ্রের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার হারাটি ইউনিয়নের হিরামানিক এলাকার পয়েলা বৈশাখ উপলক্ষে বৈশাখী মেলা চলছিল। এসময় সেখানে কয়েকজন মিলে জুয়ার বোর্ড বসালে সেখানকার এক ব্যক্তি ৯৯৯-এ ফোন দেন। পুলিশ ঘটনাস্থলে এসে ধাওয়া করলে সবাই পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে মেলায় ঘুরতে আসা শ্রী পোল্লাদ মেকার ও রবিউল ইসলাম নামে দুজনকে আটক করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, পুলিশ আটক দুজনকে ভ্যানে উঠানোর চেষ্টা করলে রবিউল ভ্যানে উঠতে রাজি হননি। পরে পুলিশ তাকে বেদম মারধর করে। এতে রবিউল সেখানেই মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থল থেকে পুলিশ তাকে কোলে করে ভ্যানে তুলে থানায় নিয়ে যায়। পুলিশের নির্যাতনে রবিউল অসুস্থ হয়ে পড়েন এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে বলে তারা জানান।


নিহতের চাচা মনসুর আলী জানান, রবিউল জুয়ার সঙ্গে জড়িত নয়। বৈশাখী মেলা দেখতে গিয়েছিল। মেলার পাশে জুয়া চলছিল। জুয়াড়ি ধরতে গেলে তারা পালিয়ে যাওয়ায় রবিউলসহ দুজনকে আটক করে থানায় নিয়ে যেতে চায়। রবিউল পুলিশের ভ্যানে উঠতে না চাওয়ায় পুলিশ তাকে বেদম মারধর ও লাথি মারে। এতে রবিউল মাটিতে পড়ে যায়। এছাড়া পুলিশের নির্যাতনেই রবিউলের মৃত্যু হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে রবিউলের মৃত্যুর খবরে রাত ২টার থেকে উপজেলার মহেন্দ্রনগরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা। অবরোধকারীরা ঘটনার সুষ্ঠু তদন্ত করে নির্যাতনকারী পুলিশকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। এসময় তারা পুলিশের একটি গাড়ি ভাংচুর করে। শুক্রবার ভোর ৪টার দিকে লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম অবরোধকারীদের তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানালে তারা অবরোধ প্রত্যাহার করে।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, মেলায় জুয়া চলছে এমন খবরে পুলিশ অভিযান চালায় এবং দুজনকে আটক করে। তাদের থানায় আনার সময় একজন অসুস্থতা বোধ করলে চিকিৎসার জন্য সরাসরি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক অসুস্থ ব্যক্তিকে উন্নত চিকিৎসার সদর হাসপাতালে পাঠায়। সেখানে নেওয়ার প্রস্তুতিকালে সে মারা যায়। পরে সন্দেহ হলে আবারও তাকে ডাক্তার দেখানো হয় এবং চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ