Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার প্রকোপ ফের বাড়তে শুরু করেছে দিল্লিতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২২, ৯:৪২ এএম

করোনা ভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করেছে ভারতের রাজধানী দিল্লিতে। গতকাল বৃহস্পতিবার দিল্লিতে গত ৪০ দিনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক কোভিড আক্রান্ত শনাক্ত হয়েছেন।

৩ মার্চের পর দিল্লিতে একদিনে সর্বোচ্চ ৩২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২.৩৯-এ। করোনা শনাক্ত বাড়তে থাকায় আগামী ২০ এপ্রিল বৈঠকে বসছে দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথোরিটি (ডিডিএমএ)।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বৃহস্পতিবার বলেছেন যে, দিল্লিতে করোনা শনাক্তের হার বেড়েছে, তবে এই মুহূর্তে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তিনি বলেন, এটা পুরোনো ভ্যারিয়েন্ট নাকি নতুন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। জিনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে তা প্রকাশ করা হবে।
সিসোদিয়া আরও বলেন, আমরা শিক্ষা বিভাগের কর্মকর্তাদের বলেছি, স্কুলের যে কোনো জায়গায় শনাক্তের ওপর নজর রাখতে এবং আগামী চার দিনের মধ্যে স্কুলগুলোর জন্য পৃথক নির্দেশিকার ব্যবস্থা করতে। আগামী এক-দুই দিনের মধ্যে স্কুলগুলো তা জারি করবে। গত ৪-৫ দিনে কোথাও শিক্ষকদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে, কোথাও আবার বাচ্চাদের আক্রান্ত হওয়ার খবর আছে। এসব বিষয় আমাদের নজরে আছে, এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।
বৃহস্পতিবারের আগে বুধবার দিল্লিতে ২৯৯ জনের করোনা শনাক্ত হয়েছিল; যা আগের দিনের চেয়ে প্রায় ৫০ শতাংশ বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ