Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় কলম্বিয়ান সাবেক অধিনায়ক গ্রেট রিংকনের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২২, ৪:৩৪ পিএম

ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন কলম্বিয়ার সাবেক অধিনায়ক ফ্রেডি রিংকন। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে শেষ পর্যন্ত না ফেরার দেশে পাড়ি দিলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই মিডফিল্ডার।

বৃহস্পতিবার এক বিবৃতিতে কলম্বিয়ান ফুটবল ফেডারেশন (এফসিএফ) রিংকনের মৃত্যুর খবর নিশ্চিত করে। দেশটির কালি শহরে সোমবার সকালে রিংকনের গাড়ির সঙ্গে একটি বাসের সংঘর্ষ হয়। ৫৫ বছর বয়সী রিংকন নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

কালির ইমবানাকো ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন রিংকন। কলম্বিয়ার হয়ে ১৯৯০, ১৯৯৪ ও ১৯৯৮ বিশ্বকাপে খেলেছেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে তার নামের পাশে গোল সংখ্যা ১৭টি। কলম্বিয়ান ফুটবলের আরেক গ্রেট কার্লোস ভালদেরামার সঙ্গে যৌথভাবে দেশের হয়ে সবচেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলার রেকর্ড তার। ১০টি করে বিশ্বকাপ ম্যাচ খেলেছেন দুজন।

রিংকন কলম্বিয়ার সেই সোনালি প্রজন্মের একজন সারথী, যারা দেশের বিশ্বকাপে খেলার ২৮ বছরের অপেক্ষার ইতি টেনেছিলেন। ১৯৯০ বিশ্বকাপে পশ্চিম জার্মানির বিপক্ষে তার গোল স্মরণীয় হয়ে আছে। ওই টুর্নামেন্টে শিরোপা জিতেছিল জার্মানরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ