Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা আশঙ্কায় মার্কিন কর্মকর্তাদের সাংহাই ত্যাগের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১১:৪০ এএম

খুব জরুরি কাজে নিয়োজিত নন যুক্তরাষ্ট্রের এমন সরকারি কর্মকর্তাদের দ্রুত চীনের সাংহাই নগরী ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এ নির্দেশ দিয়েছে। চীনের ওই নগরীতে হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় যুক্তরাষ্ট্র এ সিদ্ধান্ত নিয়েছে। খবর আনাদোলুর।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, জরুরি কাজে নিযুক্ত নন-এমন মার্কিন নাগরিক এবং তাদের পারিবারের সদস্যদের দ্রুত চীনের সাংহাই নগরী ত্যাগ করতে হবে। সংক্রমণ বেড়ে যাওয়ায় চীনের বৃহত্তম বাণিজ্যিক শহর সাংহাইয়ে দুই সপ্তাহ আগে লকডাউন ঘোষণা করা হয়েছে।
মহামারির দুই বছরের মধ্যে এই প্রথম শহরটিতে লকডাউন জারি করা হলো। প্রায় ২ কোটি ৫০ লাখ মানুষের এই শহর পূর্বে লকডাউনের আওতার বাইরে ছিল।
আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সাংহাইয়ের পরিস্থিতি এখন ভিন্ন। প্রতিদিনই রেকর্ডসংখ্যক শনাক্ত হচ্ছে। এ অবস্থা নিজেদের নাগরিকদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ পদক্ষেপ নিয়েছে যুক্তরাষ্ট্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ