Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে ফিরেছেন বিপাশা হায়াত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী বিপাশা হায়াত। নিজেকে অভিনেত্রী পরিচয়ে আবদ্ধ রাখেননি। একাধারে নাট্যকার, নির্মাতা, সংগীতশিল্পী ও চিত্রশিল্পী হিসেবেও দারুণ সব কাজ উপহার দিয়েছেন তিনি। বর্তমানে তিনি আমেরিকায় স্থায়ী হয়েছেন। প্রায় আড়াই বছর পর সম্প্রতি দেশে ফিরেছেন বিপাশা। একটি একক চিত্র প্রদর্শনীতে অংশ নিতেই তার দেশে ফেরা।

বিপাশা হায়াত বলেন, ‘বেশ বিরতির পর দেশে আমার একক চিত্র প্রদর্শনী হতে যাচ্ছে গ্যালারি চিত্রকে। আমি আসলে ছবি আঁকি না, ছবি প্রকাশ করি। ছবির মাধ্যমে আমার ভেতরের ভাবনাগুলো দৃশ্যমান হয়। ওই মুহূর্তে আমার ভেতরে যে ভাবনা চলে, সেটিকেই আমি ক্যানভাসে তুলে আনার চেষ্টা করি।’

প্রদর্শনীর চিত্রকর্মগুলো নিয়ে তিনি বলেন, ‘গত দু‘বছরে যুক্তরাষ্ট্রে অবস্থানকালীন এগুলো তৈরি করেছি। আমেরিকায় থাকলেও দেশে যেভাবে ছিলাম, কাজ করতাম, ওখানে সেভাবেই কাজ করছি। বলা যায় ব্যস্ততা নিয়েই সময় কাটাই আমেরিকায়। সেখানে কিন্তু দেশের মতো অবসরে থাকার সুযোগ কম। যেখানেই থাকি না কেন চিত্রকর্মের কাজকে আমি সর্বাধিক গুরুত্ব দেই।’

জানা গেছে, চিত্র প্রদর্শনীটির নাম ‘প্রস্তরকাল’। আগামী ১৬ এপ্রিল ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে তার একক চিত্র প্রদর্শনী। চলবে ঈদের পূর্ব পর্যন্ত। বিপাশা হায়াতের এটি সপ্তম একক প্রদর্শনী হতে যাচ্ছে। এতে ২০০টির বেশি চিত্রকর্ম স্থান পাবে। প্রদর্শনীর জন্য এসব চিত্রকর্ম উন্মুক্ত রাখা হবে বলে জানিয়েছে গ্যালারি চিত্রক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিপাশা হায়াতের স্বামী আরেক জনপ্রিয় অভিনেতা তৌকির আহমেদ ও সন্তানেরাও আমেরিকার নাগরিক। মূলত সন্তানদের পড়াশোনার জন্যই আমেরিকায় থাকতে হচ্ছে দেশের জনপ্রিয় এই অভিনেত্রীকে।



 

Show all comments
  • md shamsul hoque ১১ এপ্রিল, ২০২২, ৭:৫৯ পিএম says : 0
    Good wish for Bipasha.
    Total Reply(0) Reply
  • Maruf Ahmed ১১ এপ্রিল, ২০২২, ৪:০৭ পিএম says : 0
    একবারে প্রকাশ করার মতো এটা কোনো খবর হলো? এই মহিলা দেশে ফিরলে কার কি আসে যায় ?
    Total Reply(0) Reply
  • Erfan ১৩ এপ্রিল, ২০২২, ১২:০৭ পিএম says : 0
    যাহারা এ‌দে‌শে জ‌ম্মে অন‌্যদে‌শে স্থায়ী ভা‌বে বসবাস ক‌রে তা‌দের সা‌থে এ‌দে‌শের মানু‌ষের কোন সম্পর্ক থাক‌তে পা‌রেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ