Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাহির ফারিশতায় পাওয়া যাচ্ছে মিষ্টি কুমড়ার ‘মেগুনি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৪:৪২ পিএম

নতুন পরিচয়ে আত্মপ্রকাশ করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। গাজীপুর চৌরাস্তার প্রধান সড়কের পাশে স্বামী রাকিব সরকারের সঙ্গে ‘ফারিশতা’নামে একটি রেস্টুরেন্ট চালু করেছেন তিনি। চলতি মাহে রমজানের প্রথম দিন থেকেই এর কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে রেস্টুরেন্টটির ইফতার বিক্রিও জমে উঠেছে। এর ফাঁকেই নতুন একটি আইটেম যুক্ত করেছেন তারা। এর নাম ‘মেগুনি’। এটি মূলত বেগুনির বিকল্প হিসেবে বানানো হচ্ছে। রেস্টুরেন্টের ফেসবুক পেজ থেকে লাইভে এসে মাহি নিজেই এসব তথ্য জানান।

ফেসবুক লাইভে মাহি বলেন, ‘আমি খুব উচ্ছ্বসিত নতুন এই পদটি নিয়ে। মিষ্টি কুমড়া দিয়ে বানানো এটার নাম দিয়েছি-মেগুনি। মেগুনি তৈরির আগ্রহটা পেয়েছি মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। আমি রাজনীতি বুঝি না। কিন্তু তার কাজ আমার ভালো লাগে। তিনি বেগুনের ওপর চাপ কমাতে মিষ্টি কুমড়া দিয়ে বেগুনি বানাতে বলেছেন। এটা অসাধু ব্যবসায়ীদের জন্য মোক্ষম জবাব। আর এ কারণে আমার ফারিশতার ক্রেতাদের জন্য এটা তৈরি করছি।’

এসময় অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্য করে মাহিয়া মাহি বলেন- ‘অসাধু ব্যবসায়ীরা রোজা এলেই বেগুনের দাম বাড়িয়ে দেয়। এতে আমরা বিপদে পড়ি। এবার তাদের আমরা বিপদে ফেলবো। বেগুনি খাব না, মেগুনি খাব। আপনারা আপনাদের বেগুন নিয়ে থাকেন!’

উল্লেখ্য, বিগত কয়েকদিন পূর্বে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগুনের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলেছিলেন, রমজানে বেগুনি বানানোর জন্য বেগুনের পরিবর্তে মিষ্টি কুমড়া ব্যবহার করতে। তাহলে আর অতিরিক্ত টাকা ব্যয় করে বেগুন কেনা লাগবে না। তখন থেকেই মিষ্টি কুমড়া নিয়ে নানান চর্চা হচ্ছে। কেউ কেউ মিষ্টি কুমড়া দিয়ে বানানো এই খাবারটির নাম দিচ্ছেন ‘কুমড়ানি’। তবে মাহি বলেন, এই নামটা শুনতে ভালো লাগে না। এর চেয়ে ‘মেগুনি’ সুন্দর। আমি দিয়েছি এই নাম।

মাহির ‘ফারিশতা’ রেস্টুরেন্টটি গাজীপুর চৌরাস্তার প্রধান সড়কে। তিনটি ফ্লোর নিয়ে ছয় হাজার বর্গফুটের এই ব্যবসা প্রতিষ্ঠান, যেখানে থাকবে দেশি ও বিদেশি নানা ধরনের খাবার। রুফটপে আড্ডা দেওয়ার সুযোগও থাকছে। রেস্টুরেন্টটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে চাঁদরাতে।



 

Show all comments
  • Nasir ১০ এপ্রিল, ২০২২, ৫:০২ পিএম says : 0
    বেগুন ছাড়া যেহেতু বেসনের সাথে কুমড়া দিয়ে তৈরী করা হয়েছে, তাই এটির নামকরণ কুমড়ানি দেওয়া যেতে পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ