Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের ফারুকের মৃত্যুর গুজব, বিব্রত পরিবার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ৪:৩২ পিএম

রূপালি পর্দার একসময়ের জনপ্রিয় নায়ক আকবর হোসেন পাঠান ফারুক দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন রয়েছেন। রোববার (১০ এপ্রিল) সকালে সামাজিকমাধ্যমে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে পরিবার। এর আগেও বেশ কয়েকবার ফারুকের মৃত্যুর গুজব ছড়িয়েছে। বারবার বরেণ্য এ অভিনেতার মৃত্যুর গুজবে চরম বিরক্ত ও বিব্রত তার পরিবার ও স্বজনরা। গুজব না ছড়ানোর জন্য সবাইকে অনুরোধ করে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন ফারুকের স্ত্রী ফারহানা পাঠান।

রোববার দুপুরের দিকে ফেসবুকে পোস্ট করা ভিডিও বার্তায় তিনি বলেন, ‘ফারুক ভালো আছেন। গত দুই দিন খুব বাজেভাবে কিছু খবর ফারুকের সম্পর্কে ছড়ানো হচ্ছে। প্লিজ, আপনাদের কাছে অনুরোধ, আপনারা না জেনে এ ধরনের অপপ্রচার চালাবেন না।’

ফারহানা আরও বলেন, ‘আমি প্রায় এক বছর ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হসপিটালে আছি। ফারুককে নিয়ে এমনি আমাদের ওপর অনেক মানসিক চাপ যাচ্ছে। এর মধ্যে যদি এই ধরনের খবর আসে, এটা আমার ওপর, আমার বাচ্চা, আমার ভাই-বোন, আমার ভাগনি, যারা আমাদের এক-দেড় বছর ধরে খুব সামলে রেখেছে, তাদের ওপর ভীষণ চাপ পড়ে।’

কথার শেষে ফারুকের স্ত্রী সবার কাছে দোয়া চান এবং ফারুককে নিয়ে তাড়াতাড়ি বাংলাদেশ ফেরার প্রত্যাশা করেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৮ আগস্ট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন চিত্রনায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মধ্যদিয়ে বাংলা চলচ্চিত্রে ফারুকের আত্মপ্রকাশ ঘটে। এরপর ১৯৭৩ সালে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র খান আতাউর রহমানের পরিচালনায় ‘আবার তোরা মানুষ হ’ ও ১৯৭৪ সালে নারায়ণ ঘোষ মিতার আলোর মিছিল এ দুটি সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেন তিনি।

১৯৭৫ সালে তার অভিনীত 'সুজন সখী' ও 'লাঠিয়াল' সিনেমা দুটি ব্যাপক ব্যবসাসফল হয়। ওই বছর 'লাঠিয়াল'র জন্য তিনি সেরা-পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। ১৯৭৬ সালে 'সূর্যগ্রহণ' ও 'নয়নমণি', ১৯৭৮ সালে শহীদুল্লাহ কায়সারের উপন্যাস অবলম্বনে নির্মিত আবদুল্লাহ আল মামুনের 'সারেং বৌ', আমজাদ হোসেনের 'গোলাপী এখন ট্রেনে'সহ বেশকিছু সিনেমায় 'মিয়া ভাই'খ্যাত চিত্রনায়ক ফারুকের অভিনয় প্রশংসিত হয়।

প্রায় পাঁচ দশক ধরে বড় পর্দা মাতিয়েছেন নায়ক ফারুক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ