Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যাচার ছড়িয়ে জনমত নিয়ন্ত্রণের অপচেষ্টা চালাচ্ছে মার্কিন সরকার: ফক্স নিউজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৯:০৫ পিএম

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম ফক্স নিউজ গত বৃহস্পতিবার জানায়, মিথ্যাচার ছড়িয়ে জনমত নিয়ন্ত্রণের অপচেষ্টা চালাচ্ছে মার্কিন সরকার।

চ্যানেলটির এক অনুষ্ঠানে বলা হয়, রাশিয়া ফলসফ্ল্যাগ অপারেশন চালাতে প্রস্তুত রয়েছে বলে রুশ-ইউক্রেন সংঘর্ষের আগে বাইডেন সরকারের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা মিথ্যাচার করেছে। সে কর্মকর্তা রাশিয়া একটি গণহত্যা চালিয়ে তার দায় ইউক্রেনের ওপর চাপাবে এবং সেই অজুহাতে ইউক্রেনে আগ্রাসন চালাবে বলে মন্তব্য করেছিল।

এনবিসিসহ অনেক মার্কিন গণমাধ্যম এটি সম্প্রচার করেছে। তবে সংশ্লিষ্ট কর্মকর্তা কখনো তার কথার পক্ষে কোনো প্রমাণ প্রদান করেনি। তাছাড়া, ফক্স নিউজের অনুষ্ঠানে আরও বলা হয়েছে, সাম্প্রতিক সপ্তাহে মার্কিন সরকার কথিত ‘রাশিয়ার গোপণ তথ্য’ প্রকাশ করার ঘোষণা করে।

বেশ কয়েকজন মার্কিন কর্মকর্তা জানান, রাশিয়ার প্রেসিডেন্ট ইউক্রেনে রাসায়নিক অস্ত্র ব্যবহার করবেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ কথা বলেছিলেন। তবে এনবিসির বরাত দিয়ে ফক্স জানায়, বেশ কয়েকজন মার্কিন উধ্বর্তন কর্মকর্তা জানিয়েছেন যে, ইউক্রেনে রাসয়নিক অস্ত্র ব্যবহার করতে যাওয়ার কোনো প্রমাণ পায়নি তারা। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ