Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আল কায়দা নেতা’র প্রতিবাদ হিজাব কন্যা মুসকানের বাবার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১:১২ পিএম

অযাচিত বিতর্ক চাইছেন না কর্ণাটকের হিজাব কন্যা মুসকানের বাবা। চাইছেন না তার মেয়ের নামের সঙ্গে জড়িয়ে যাক আল-কায়দার মতো জঙ্গি সংগঠনের নাম। মেয়ের ‘প্রতিবাদ’ নিয়ে আল-কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরির মন্তব্যের বিরোধিতা করে নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন মহম্মদ হুসেন খান। আল-কায়দা নেতাকে সাফ জানিয়ে দিলেন, ‘ভারতে আমরা ভাল আছি। শান্তিতে আছি। দয়া করে আমাদের ব্যাপারে নাক গলাবেন না।’

তার মেয়ের প্রতিবাদী স্বর গোটা ভারতে প্রশংসিত হয়েছে। আবার অযাচিত বিতর্কও ডেকে এনেছে। যেভাবে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পালটা ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে প্রতিবাদ করেছে কর্ণাটকের মুসকান, তা নজরে এসেছে বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠনেরও। খোদ আল কায়দার শীর্ষ নেতা আয়মান আল-জাওয়াহিরি মুসকানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে। উচ্ছ্বাস প্রকাশ করে মুসকানকে ‘ভারতের মহীয়সী’ বলে বর্ণনা করেছেন তিনি। কিন্তু মুসকানের বাবা আল-কায়দা নেতার মন্তব্যকে অনধিকার চর্চা বলেই মনে করছেন।

জাওয়াহিরির মন্তব্য প্রসঙ্গে মহম্মদ হুসেন খান বলছেন, ‘আল কায়দা নেতা যে ভিডিও প্রকাশ করেছে তাতে আমাদের কিছু এসে যায় না। আজই প্রথমবার ওকে দেখলাম আমি। ও আরবি ভাষায় কীসব বলছিল…। আমরা এখানে সৌহার্দ এবং ভ্রাতৃত্বের সঙ্গে বসবাস করি। তাই এভাবে অশান্তি না বাঁধানোই ভাল।’ মুসকানের বাবার সাফ কথা, ‘যে যা খুশি বলছে। এতে অকারণ অশান্তি হতে পারে। আমরা এখানে শান্তিতে বাস করি। আমরা চাই না কেউ আমাদের নিয়ে কথা বলুক। এটা ভুল। আসলে ওরা আমাদের মধ্যে বিভাজন সৃষ্টি করার চেষ্টা করছে।’

প্রসঙ্গত, বুধবারই আল-কায়দার শীর্ষনেতা আয়মান আল-জাওয়াহিরি কর্ণাটকের প্রতিবাদী যুবতীকে ‘মহীয়সী’ হিসাবে বর্ণনা করে একটি ভিডিও প্রকাশ করেছে। যাতে ওই জঙ্গি নেতাকে বলতে শোনা যায়, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মুসকানের কথা জানতে পেরেছে সে। ভারতে মুসলিমদের প্রতি কীভাবে অন্যায় আচরণ হচ্ছে সেদিকেও নজর রয়েছে তার। এদিন আল-কায়দা নেতার সেই মন্তব্যের প্রতিবাদ জানালেন মুসকানের বাবা। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ