Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দিল্লিতে কংগ্রেস সদরদপ্তরে আগুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১১:০১ এএম

ভারতের রাজধানী দিল্লির কংগ্রেস সদরদপ্তরে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানী শহরের ২৪ আকবর রোডের কংগ্রেস ভবনটিতে আগুন লাগে।

দিল্লি পুলিশ জানিয়েছে, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট। প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার সন্ধ্যায় হঠাৎ ২৪ আকবর রোডের বাংলোর নারী কংগ্রেসের জন্য নির্ধারিত ঘর থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে দেখা যায়। ওই সময় ভবনটিতে খুব বেশি লোক ছিল না। ধোঁয়ার উৎস খুঁজতে গিয়ে আগুনের শিখা দেখতে পান কয়েকজন। এরপরই তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেওয়া হয়।

কংগ্রেস সূত্রের খবর, আগুনে নারী কংগ্রেস দপ্তরের কিছু আসবাব ও নথিপত্র ভস্মীভূত হয়েছে। শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে দিল্লির ফায়ার সার্ভিস।

দিল্লির গুরুত্বপূর্ণ এলাকাগুলোর অন্যতম আকবর রোড। এ রাস্তা ইন্ডিয়া গেট থেকে শুরু হয়ে তিনমূর্তি ভবন পর্যন্ত গিয়েছে। কংগ্রেস সদরদপ্তর ছাড়াও এ ভিভিআইপি রোডে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর বাসভবন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ