Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে আরও ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিচ্ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম

ইউক্রেনকে আরও সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এবার ইউক্রেনকে ট্যাংক বা ভারী সাঁজোয়া যানবিধ্বংসী জ্যাভলিন ক্ষেপণাস্ত্র দেওয়ার কথা জানাল যুক্তরাষ্ট্র। খবর বিবিসির।

স্থানীয় সময় মঙ্গলবার মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেনের সামরিক বাহিনীকে ১০ কোটি মার্কিন ডলার মূল্যের জ্যাভলিন ক্ষেপণাস্ত্র দেওয়া হবে।

সাম্প্রতিক এ ঘোষণার মধ্য দিয়ে গত আগস্ট থেকে এ পর্যন্ত ষষ্ঠ দফায় ইউক্রেনকে বিভিন্ন সরঞ্জাম সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের তথ্য অনুসারে, গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে রুশ হামলা শুরুর পর থেকে যুক্তরাষ্ট্র একাই ইউক্রেনকে ১৭০ কোটি মার্কিন ডলারের সামরিক সরঞ্জাম সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে বলেছেন, ইউক্রেনের জন্য নতুন-অনুমোদিত অর্থ ‘ইউক্রেনের বাড়তি জ্যাভলিন ক্ষেপণাস্ত্রের জরুরি প্রয়োজন মেটাবে। যুক্তরাষ্ট্র ইউক্রেনকে এসব ভারী সাঁজোয়া যানবিধ্বংসী ব্যবস্থা সরবরাহ করে আসছে। এবং ইউক্রেন নিজেদের রক্ষা করতে কার্যকরভাবে এসব অস্ত্র ব্যবহার করে আসছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ