Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কলাপাড়া পণ্যের মূল্য বৃদ্ধি করায় ১০ ব্যবসায়ীকে অর্থদন্ড

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ৩:৫৪ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় নিত্যপন্যের মূল্য বৃদ্ধি রাখার দায়ে ১০ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। মঙ্গলবার দুপুরে কলাপাড়া মাছ বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। এসময় কলাপাড়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালতের বেঞ্চ সহাকারী ফারুক মিয়া জানান, চাল এবং ডিমের দাম বৃদ্ধি রাখায় চাল ব্যবসায়ী মান্নানকে ২ হাজার টাকা, সোলা বুডের দাম বৃদ্ধি রাখায় মুদি ব্যবসায়ী মিলনকে ২ হাজার টাকা, সোলা বুডের দাম বৃদ্ধি রাখায় মুদি ব্যবসায়ী ফিরোজকে ২ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় মুরগী ব্যবসায়ী সরোয়ারকে ২ হাজার টাকা, ক্রয়ের ক্যাশ মেমো না দেখাতে পারায় মুরগী ব্যবসায়ী রাজ্জাককে ২ হাজার টাকা, মুরগীর দাম বৃদ্ধিতে বিক্রির দায়ে আলআমিনকে ২ হাজার টাকা, শশার দাম বৃদ্ধিতে বিক্রির দায়ে কাঁচা মাল ব্যবসায়ী মান্নানকে ১ হাজার টাকা, বেগুনের দাম বৃদ্ধি রাখায় কাঁচামাল ব্যবসায়ী রিপনকে ১ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় মুদী ব্যবসায়ী শাহিনকে ১ হাজার টাকা এবং লেবুর ক্রয়ের ম্যামো দেখাতে না পারায় আড়তদার আক্তারকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, নিত্যপন্যের মৃল্য বৃদ্ধি রাখা এবং মূল্য তালিকা না টানানোর দায়ে ১০ ব্যবসায়ীর কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়েছে। পুরো রমজান মাস জুড়ে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূল্যবৃদ্ধি

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ