Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নতুন নির্বাচন কমিশনের প্রথম সভা আজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১০:১৩ এএম

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নতুন নির্বাচন কমিশনের (ইসি) প্রথম কমিশন সভা আজ মঙ্গলবার (৫ এপ্রিল) অনুষ্ঠিত হবে।
সোমবার (৪ এপ্রিল) নির্বাচন কমিশন সচিবালয়ের সংস্থাপন শাখার উপসচিব মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত কমিশন সভার নোটিশে এ তথ্য জানানো হয়। ইসি সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার বেলা ১১টায় আউয়াল কমিশনের প্রথম বৈঠক হতে যাচ্ছে। কমিশন সভায় ছয়টি বিষয় নিয়ে আলোচনা করা হবে।
ছয়টি আলোচনার বিষয় হচ্ছে- কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, পৌরসভা সাধারণ নির্বাচন, ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন, বীর মুক্তিযোদ্ধা খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র এবং বিবিধ।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কাজী হাবিবুল আউয়াল কমিশনের প্রথম সভায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মানে ‘বীর মুক্তিযোদ্ধা’ সংবলিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার বিষয়ে আলোচনা করা হবে।
উল্লেখ্য কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি) বিদায় নেওয়ার আগের দিন (১৩ ফেব্রুয়ারি) হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ৬৮ জন বীর মুক্তিযোদ্ধার হাতে এই কার্ড তুলে দেন। বাকিদের এই কার্ড দেওয়া হবে কি না, সে বিষয়ে হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নতুন কমিশন আজ সিদ্ধান্ত নিবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন কমিশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ