Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলির এলডিপি, খালেকুজ্জামানের বাসদও যাচ্ছে না ইসির সংলাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১০:১১ এএম

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সংলাপে অংশ নিচ্ছে না কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও খালেকুজ্জামানের নেতৃত্বাধীন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

সোমবার সপ্তম দিনের সংলাপে দল দুটি অংশ নিচ্ছে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু।

সোমবার ইসির সম্মেলন কক্ষে সভা হওয়ার কথা ছিল। এদিন চারটি দলের সঙ্গে সংলাপের সূচি নির্ধারণ করা হয়েছিল। এলডিপি ও বাসদ ‘না’ বলে দেওয়ায় আজকের সংলাপে অংশ নিচ্ছে দুটি দল-বাংলাদেশ মুসলিম লীগ ও বাংলাদেশের ওয়াকার্স পার্টি।

নির্বাচন নিয়ে নিজেদের কর্মপরিকল্পনা তৈরি করতে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করে ইসি। তবে নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অনড় থাকা বিএনপিসহ বেশ কয়েকটি সমমনা দল ইসির এ সংলাপ বর্জন করেছে।

সোমবার সপ্তম দিনে এসে ২৪টি দলের সঙ্গে সংলাপ হওয়ার কথা থাকলেও সবশেষ এলডিপি ও বাসদসহ ৬টি দল অংশ না নেয়ায় সোমবার পর্যন্ত সংলাপে অংশ নেওয়া দলের সংখ্যা দাঁড়াচ্ছে ১৮টি। এরপর আরও ১৫টি দলের সঙ্গে ইসি সংলাপে বসার কথা রয়েছে, যা চলবে ৩১জুলাই পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন কমিশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ