Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতে ১০ দিনে ১২ বার বারল পেট্রল-ডিজেলের দাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:১১ পিএম

শুক্রবার গোটা আম জনতাকে স্বস্তি দিয়ে ভারতের মেট্রো শহরগুলিতে অপরিবর্তিত ছিল পেট্রল-ডিজেলের দাম। তবে একদিনের বিশ্রামের পর ফের বাড়ল পেট্রল-ডিজেলে দাম। এই নিয়ে গত ১২ দিনে দশমবার বৃদ্ধি হল জ্বালানি তেলের দাম।

এদিন পশ্চিমবঙ্গ রাজ্যে পেট্রলের সর্বোচ্চ ১.২৮ রুপি দাম বেড়েছে আলিপুরদুয়ারে। সেখানে লিটারপিছু পেট্রলের দাম হয়েছে ১১৩.৪০ রুপি। তাছাড়া এই জেলায় ডিজেলের দাম বেড়েছে ১,২১ রুপি। এর জেরে এখানে ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৮.১৪ রুপি। কলকাতায় পেট্রলের দাম ৮৪ পয়সা বেড়ে ১১২.১৯ রুপি হয়েছে। ডিজেলের দাম শহরে বেড়েছে ৮০ পয়সা। এর জেরে লিটারপিছু ডিজেল আজ শহরে বিকোবে ৯৭.০২ রুপিতে।

মুম্বাইতে পেট্রল এবং ডিজেলের দাম ৮৫ পয়সা করে বেড়েছে। পেট্রল এবং ডিজেলের দাম প্রতি লিটারে যথাক্রমে ১১৭.৫৭ এবং ১০১.৭৯ রুপি হয়েছে। চেন্নাইতে পেট্রোলের দাম ৭৬ পয়সা বেড়ে হয়েছে ১০৮.২১ রুপি এবং ডিজেল হয়েছে ৯৮.২৮ রুপি। তাছাড়া রাজধানী দিল্লিতে আজ পেট্রল-ডিজেলের দাম বেড়েছে ৮০ পয়সা করে। সেখানে পেট্রেলর দাম বেড়ে হয়েছে ১০২.৬১ রুপি। ডিজেল বিকোচ্ছে ৯৩.৮৭ রুপিতে।

প্রায় ১৩৭ দিন অপরিবর্তিত থাকার পর ২২ মার্চ পেট্রল এবং ডিজেলের দাম বাড়ানো হয় ভারতে। তারপর থেকে গত ১২ দিনের মধ্যে ১০ দিন পেট্রল এবং ডিজেলের দাম বেড়েছে। এই সময়ে প্রতি লিটারে প্রায় ৭.২০ রুপি বেড়েছে জ্বালানির দাম। সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ