Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনার সব বিধিনিষেধ তুলে নিল পশ্চিমবঙ্গ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১০:২৩ এএম

দীর্ঘ দুই বছর নানা চড়াই-উতরাইয়ের পর বৃহস্পতিবার (৩১ মার্চ) মধ্যরাত থেকে ভারতের পশ্চিমবঙ্গে তুলে নেওয়া হয়েছে করোনার সব বিধিনিষেধ। সংক্রমণ নিম্নমুখী হওয়ায় বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তি জারি করে এমনটি জানিয়েছে রাজ্য সরকার। বিধিনিষেধ উঠলেও মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

পশ্চিমবঙ্গে করোনার সংক্রমণ উল্লেখযোগ্য থাকায় এতদিন রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বহাল ছিল বিধিনিষেধ। এবার তা তুলে নেওয়া হয়েছে। এর মাধ্যমে আবারও স্বাভাবিক ছন্দে ফিরছে রাজ্য। কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্যগুলোকে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছিল।

বিধিনিষেধ নিয়ে ভারতে কেন্দ্রীয় সরকারের বার্তা : সমগ্র ভারতেই ধীরে ধীরে কমছে করোনার সংক্রমণ। যদিও এখনও কিছু কিছু রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে করোনার বিধি-নিষেধ জারি রয়েছে। এ পরিস্থিতিতে সংক্রমণের হার ও নতুন সংক্রমণের প্রবণতা দেখে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে ব্যবস্থা নিতে নির্দেশ দেয় কেন্দ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ