Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্দেহজনক বিষক্রিয়ার শিকার ইউক্রেনীয় শান্তি আলোচনাকারী রোমান আব্রামোভিচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১০:০১ এএম

ইউক্রেনীয় শান্তি আলোচনাকারী হিসেবে পরিচিত রোমান আব্রামোভিচ সন্দেহজনক বিষক্রিয়ার শিকার হয়েছেন। রাশিয়ান অলিগার্চ এমন উপসর্গ তৈরি করেছে যে, বিষয়টির সাথে পরিচিত লোকেরা জড়িত। তারা মস্কোর কট্টরপন্থীদের উপর দোষারোপ করেছে, যারা বলে শান্তি আলোচনার নামে নাশকতা করতে চায়।–ওয়াল স্ট্রিট জার্নাল, বিবিসি

রাশিয়ান অলিগার্চ রোমান আব্রামোভিচ এবং ইউক্রেনীয় শান্তি আলোচনাকারীরা এই মাসের শুরুতে কিয়েভে একটি বৈঠকের পরে সন্দেহজনক বিষক্রিয়ার লক্ষণের শিকার হন বলে বিষয়টির সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন। আব্রামোভিচ ইউক্রেনের আইন প্রণেতা রুস্তেম উমেরভ এবং অন্য একজন আলোচকের মধ্যে কিয়েভে ৩ মার্চের বৈঠকের পরে তার মধ্যে লক্ষণগুলি দেখা দেয়। যার মধ্যে রয়েছে ক্রমাগত চোখ লাল, বেদনাদায়কভাবে ছিঁড়ে যাওয়ার মত অবস্থা এবং মুখ ও হাতের ত্বকের খোসা পড়া। আব্রামোভিচ রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকে মস্কো, বেলারুশ এবং অন্যান্য আলোচনার স্থানগুলোর মধ্যে আনাগোনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ