Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালতের আদেশ অমান্য করছেন নিপুণ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১০:২৫ এএম

দুই মাস হতে চললো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হয়েছে, কিন্তু এখনো সাধারণ সম্পাদক পদ নিয়ে জটিলতার অবসান ঘটেনি। এখনো চলছে পদটি নিয়ে চিত্রনায়ক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুন আক্তারের মাঝে আইনি লড়াই। চূড়ান্ত রায় না হওয়া পর্যন্ত কেউই সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন চেম্বার আদালত। গত ১৪ মার্চ (সোমবার) নিপুণের বিরুদ্ধে আনা আদালত অবমাননার অভিযোগ শুনানি নিয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

কিন্ত তারপরও গত ১৭ মার্চ শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন নিপুন। সবশেষ শনিবার (২৬ মার্চ) নিপুনের চেয়ারে বসা ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক। ক্যাপশনে কার্যকরী পরিষদের মিটিং বলে উল্লেখ করেছেন তিনি। ছবিতে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনকেও দেখা যাচ্ছে। তার নেতৃত্বেই সেই মিটিং হয়েছে, বিভিন্ন সূত্রে এমন খবরই শোনা যাচ্ছে।

আইন অমান্য করে মিটিং করার ব্যাপারে জানতে ইলিয়াস কাঞ্চনকে ফোন দেওয়া হলে তিনি গণমাধ্যমকে জানান, ‘দেখুন বিষয়টি আমি নিজেও পরিষ্কার না। নিপুনের আইনজীবী বলছেন তার পক্ষে কথা, জায়েদের আইনজীবী বলছে জায়েদের পক্ষে কথা। শুধু তাই নয় মহামান্য বিচারপতিও বিষয়টি পরিষ্কার করছেন না। আমি বা আমরা কী করবো? আমাদের তো মিটিং করতে হবে তাই না!’

আদালতের নির্দেশ গণমাধ্যমের কাছে আছে, কিন্তু আপনি জানেন না- এমন প্রশ্নের উত্তরে সভাপতি বলেন, ‘আপনাদের কাছে কোর্টের কাগজ থাকলে তা আপনারা ভালো করে বিশ্লেষণ করে দেখুন। আমি তো আর এ্যাডভোকেট না।’

বিষয়টি নিয়ে শিল্পী সমিতির সহ সাধারণ সম্পাদক সাইমন সাদিক গণমাধ্যমকে বলেন, ‘এর আগে আপিল বোর্ডের রায়ে জয়ী হওয়ার পর নিপুন আক্তারের পদ স্থগিত করার জন্য জায়েদ খান আপিল করলে যে রায় আদালত দেন। সেই রায় স্থগিত করে। সেই চুড়ান্ত রায়টায় আবার স্থগিত করলে আগের আপিল বোর্ডের রায়ে নির্বাচিত নিপুণ আক্তার তার কার্যক্রম করতে পারবেন। সেই বলে তিনি সম্পাদকের পদে কার্যক্রম অব্যাহত রয়েছেন।’

এদিকে সূত্রের খবর, শিল্পী সমিতির সিনিয়র সহ সভাপতি ডিপজল, সহ সভাপতি রুবেলসহ মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত অনেক সদস্যই মিটিংয়ের বিষয়ে জানতেন না।

উল্লেখ্য, আদালতের নির্দেশ উপেক্ষা করে এরই মধ্যে বেশ কয়েকবার সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন ভোটে পরাজিত নিপুন আক্তার। এমন অবস্থায় আদালত অবমাননার অভিযোগ করেছিলেন ভোটে বিজয়ী চিত্রনায়ক জায়েদ খান। তারই পরিপ্রেক্ষিতে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে পালন করতে জায়েদ খান ও নিপুণ আক্তারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ