Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুরুতর অসুস্থ হয়ে শয্যাশায়ী অভিনেত্রী আনোয়ারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৯:৩৩ এএম

বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা বেগম গুরুতর অসুস্থ। পরিবারের বাইরের কাউকে এখনো ঠিকমতো চিনতে পারছেন না। চোখে সবকিছু ঝাপসা দেখছেন। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে অভিনেত্রী আনোয়ারার এমন পরিস্থিতি হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন আনোয়ারার মেয়ে অভিনয়শিল্পী রুমানা ইসলাম মুক্তি।

রুমানা ইসলাম মুক্তি জানান, বলেন, ‘মায়ের অবস্থা ভালো নয়। কাউকে চিনতে পারছিলেন না কয়েকদিন ধরে। চোখেও ঝাপসা দেখছিলেন। কয়েকদিন আগে আম্মার ব্রেন স্ট্রোক হয়। তখন থেকেই এ সমস্যা দেখা দেয়। আমাকেও চিনতে পারতেন না। তবে আল্লাহর রহমতে এখন একটু ভালো। এখন বাসায়ই চিকিৎসা চলছে। ডাক্তার বলেছেন, ধীরে ধীরে স্মৃতিশক্তি ও দৃষ্টিশক্তির সমস্যা ঠিক হয়ে যাবে। ’

জানা গেছে, গত ১১ মার্চ রাতে হঠাৎ মস্তিষ্কে রক্তক্ষরণ হলে ঢাকার রামপুরার বনশ্রীর একটি হাসপাতালে ভর্তি করানো হয় আনোয়ারা বেগমকে। টানা ১০ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকারপর দুই দিন আগে তাকে বাসায় আনা হয়।

এদিকে, আজ (২৩ মার্চ) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হল অব ফেম মিলনায়তনে বসতে যাচ্ছে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’–এর এবারের আসর। এবার যুগ্মভাবে আজীবন সম্মাননা প্রদান করা হচ্ছে আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদকে। এই অনুষ্ঠানে পুরস্কার নিতে সুদূর আমেরিকা থেকে এরই মধ্যে ঢাকায় এসেছেন আসাদ। কিন্তু অসুস্থতার কারণে সশরীরে উপস্থিত থেকেও পুরস্কার নিতে পারছেন না আনোয়ারা। তার হয়ে পুরস্কার গ্রহণ করবেন তার মেয়ে মুক্তি।

উল্লেখ্য, ১৯৬১ সালে ১৪ বা ১৫ বছর বয়সে অভিনেতা আজিমের মাধ্যমে আনোয়ারা চলচ্চিত্রে আসেন। এসময় তিনি পরিচালক ফজলুল হকের 'আজান' চলচ্চিত্রে প্রথম নৃত্যশিল্পী হিসেবে কাজ করেন। ১৯৬৪ সালে তিনি জহির রায়হানের 'সংগম' চলচ্চিত্রে প্রথম সহ-অভিনেত্রী হিসেবে অভিনয় করেন। ১৯৬২ - ১৯৬৬ সালে তিনি মোট ১৯টি চলচ্চিত্রে বিভিন্ন পার্শ্বচরিত্রে অভিনয় করেন। অবশেষে ১৯৬৭ সালে 'বালা' চলচ্চিত্রে তিনি নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। তবে নবাব সিরাজউদ্দৌল্লা চলচ্চিত্রটি ছিল আনোয়ারার জীবনের টার্নিং পয়েন্ট। এ চলচ্চিত্রে তিনি আলেয়া চরিত্রে অভিনয় করেন। দীর্ঘ ক্যারিয়ারে সাড়ে ছয়শর বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন আনোয়ারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ