Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙ্গামাটিতে পাহাড়ি সশস্ত্র দু’পক্ষের সংঘর্ষে নিহত ৩

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৪:০১ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ২২ মার্চ, ২০২২

রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নের নতুনপাড়া এলাকায় পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের দু’পক্ষের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। ২ জন আহতের খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২২ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল বান্দরবান সীমান্তের কাছাকাছি বলে জানা গেছে। এতে দু' জেলার আশেপাশের এলাকার মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

বান্দরবান সেনাবাহিনীর সদর জোন কমান্ডার লে: কর্ণেল মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে বান্দরবান থেকে সেনাবাহিনীর একটি টহল দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। রাজস্থলী থেকেও নিরাপত্তাবাহিনীর সদস্য রা উক্ত এলাকায় গিয়েছেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সন্তু লারমার দল জনসংহতি সমিতি ও মগ লিবারেশন পার্টির মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে যারা নিহত হয়েছেন তাদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম অং থোয়াই মার্মা ৪৫। তিনি জামছড়ির থাংকুই পাড়ার বাসিন্দা। অন্য দুজনের নাম পরিচয় পাওয়া যায়নি।

গাইন্দা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পুচি মং মারমা জানিয়েছেন, তার ইউনিয়নের সীমান্তের কাছে কেচি নতুনপাড়া এলাকায় সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে হয়েছে। এতে তিনজনের লাশ সেখানে পড়ে রয়েছে। ঘটনাটি স্থানীয়রা নিরাপত্তাবাহিনীকে জানিয়েছেন।

বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার বলেন, ঘটনাস্থলটি বান্দরবানের সীমান্ত ঘেঁষে রাঙামাটির রাজস্থলী উপজেলার গাইন্দা ইউনিয়নের পড়েছে। তবুও সীমান্ত এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকে এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজি নিয়ে মগ লিবারেশন পার্টি ও জনসংহতি সমিতির মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছে। গত এক বছরে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন নিহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ