Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনের বিমান দুর্ঘটনার পর ‘বাড়তি নজরদারিতে’ ভারতের বোয়িং-৭২৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৮:৫৫ এএম

চীনে ১৩২ আরোহী নিয়ে বোয়িং ৭৩৭ মডেলের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনার পর এ মডেলের ওপর ‘বাড়তি নজরদারি’ রেখেছে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব এভিয়েশন (ডিজিসিএ)।
এ বিষয়ে ডিজিসিএ প্রধান অরুণ কুমার বলেছেন, ভারতে যেসব সংস্থা যাত্রী পরিবহনে এ মডেলের উড়োজাহাজ ব্যবহার করছে, সেগুলোতে বাড়তি নজরদারি রাখা হয়েছে।
স্পাইস জেট, ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়োজাহাজের বহরে এ ধরনের এয়ারক্রাফট রয়েছে।
চীনের দুর্ঘটনার পর ডিজিসিএ থেকে কী ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে, এমন প্রশ্নে অরুণ কুমার বলেন, ফ্লাইট নিরাপত্তা একটি গুরুতর বিষয় এবং আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। এই মুহূর্তে আমরা আমাদের ৭৩৭ বহরের উপর নজরদারি বাড়ানোর বিষয়ে মনোনিবেশ করছি।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দুর্ঘটনার শিকার চীনের ইস্টার্ন এয়ারলাইন্সের হতভাগা ওই ফ্লাইটের ১৩২ আরোহীর মধ্যে কোনো বিদেশি নেই।
সোমবার (২১ মার্চ) চীনের বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি প্লেন ১৩২ জন আরোহী নিয়ে দেশটির গুয়াংশি প্রদেশে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পরপরই উড়োজাহাজটিতে ধরে যাওয়া আগুন পাহাড়ে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত এর আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা নিয়ে কর্তৃপক্ষ থেকে কোনো বার্তা না এলেও, ধারণা করা হচ্ছে কেউই আর বেঁচে নেই। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ