Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কিয়েভে ৩৫ ঘণ্টার কারফিউ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৭:৩৩ পিএম

রাশিয়ার সামরিক অভিযান চলাকালীন পরিস্থিতিতে ইউক্রেনের রাজধানী কিয়েভে ৩৫ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে। সোমবার (২১ মার্চ) শহরের মেয়র ভিতালি ক্লিৎস্কো টেলিগ্রামে এক বার্তায় কারফিউ জারির ঘোষণা দিয়েছেন।

নগরীর মেয়র ভিতালি ক্লিৎস্কো টেলিগ্রামে লিখেছেন, স্থানীয় সময় আজ রাত ৮টা থেকে বুধবার ভোর ৫টা পর্যন্ত নগরীতে কারফিউ জারি থাকবে। তিনি বলেছেন, আমি প্রত্যেককে বাড়িতে থাকার অথবা সংকেত বাজলেই আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

এদিকে, ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় বলেছে, রোববার রাতে রাজধানী কিয়েভের কয়েকটি বাড়িঘর এবং শপিং সেন্টারে রাশিয়ার হামলায় অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে।

এর আগে, ইউক্রেনের জরুরি সার্ভিস দেশটির রাজধানীর পোডিলস্কি জেলায় রুশ হামলায় চারজন নিহত হয়েছেন বলে জানায়। কিয়েভের উত্তর-পশ্চিমাঞ্চলের রেট্রোভিলে শপিং মলে হামলার ছবি এবং ভিডিওতে দেখা যায়, এটি একেবারে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। সূত্র: বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ