Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউরোপা লিগে কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ৮:৫৯ এএম

তুরস্কের ইস্তানবুলে বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ২-১ গোলে জিতেছে শাভি এরনান্দেসের দল। কাম্প নউয়ে প্রথম লেগ গোলশূন্য ড্র হয়েছিল। শুরুতে পিছিয়ে পড়ার পর চমৎকার গোলে প্রথমার্ধেই সমতা টানেন পেদ্রি। বিরতির পর জয়সূচক গোলটি করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। স্টেডিয়ামের দর্শক ভর্তি মাঠে দারুণ জয় নিয়ে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে উঠল বার্সেলোনা।

আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে ম্যাচের ২৮তম মিনিটে গালাতাসারাইয়ের সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান মারকাও। কর্নারে ডাইভিং হেডে গোলটি করেন ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। স্বাগতিকদের এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকেনি। ম্যাচের ৩৭ মিনিটে অসাধারণ গোলে সমতা ফেরান পেদ্রি। ডি-বক্সের বাইরে তরেসের পস থেকে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে কাছ থেকে বল জালে পাঠান তরুণ স্প্যানিশ মিডফিল্ডার।

প্রথমার্ধের শেষ কিকে এগিয়েও যেতে পারত বার্সেলোনা। অবামেয়াংয়ের হেড ক্রসবারে লাগে। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আর হতাশ হতে হয়নি গ্যাবনের এই ফরোয়ার্ডকে। ডি-বক্সের বাইরে থেকে বুসকেতসের নিচু শট গোলরক্ষক ইনাকি পেনা পা দিয়ে ফেরানোর পর পেদ্রির প্রচেষ্টাও ঠেকিয়ে দেন তিনি। এরপর ডি ইয়ংয়ের হেড পাসে কাছ থেকে গোলটি করেন অবামেয়াং।

ম্যাচের বাকি সময়েও আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে ত্রাওরের বদলি নামা উসমান দেম্বেলের ৬৭তম মিনিটের পাসে পেদ্রির শট ঠেকান এক ডিফেন্ডার। ছয় মিনিট পর তার ফ্রি-কিক বাধা পায় রক্ষণ দেয়ালে। শেষ দিকে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়দের মাঝে। মেজাজ হারিয়ে হলুদ কার্ড দেখেন আলবা। ক্লাসিকোর আগে এমন জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাস বাড়াবে কাতালান দলটির। লা লিগায় আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মাঠে খেলবে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ