Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ বাহিনীর গোলায় ধসে গেল ১২ ও ৯ তলার দুটি আবাসিক ভবন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১:৩৮ পিএম

সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। এরই মধ্যে বুধবার ২১তম দিনে গড়িয়েছে এই অভিযান। বিগত ২০ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। -দ্য গার্ডিয়ান
এদিকে, বুধবার স্থানীয় সময় সকালে রুশ বাহিনীর গোলায় কিয়েভের শেভচেনকিস্কাই এলাকার একটি ১২ ও ৯ তলা দুটি আবাসিক ভবন গুড়িয়ে গেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম দ্য গার্ডিয়ান। দেশটির স্টেট ইমার্জেন্সি বিভাগের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার সকাল ৬টা ১৬ মিনিটে একটি ১২তলা ভবনের হামলা চালায় রুশ বাহিনী। এতে ওই ভবনটি গুড়িয়ে যায়। সঙ্গে পার্শ্ববর্তী একটি নয়তলা ভবনও ধসে যায় বলে দাবি করেছে ইউক্রেনের স্টেট ইমার্জেন্সি বিভাগ। এ ঘটনায় দু’জন আহত ও ৩৭জনকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গেছে। সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে জানিয়েছে ইউক্রেনের রাষ্ট্রীয় সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ