Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কিয়েভে ৩৫ ঘন্টার কারফিউ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৬:০৩ পিএম | আপডেট : ৬:০৭ পিএম, ১৫ মার্চ, ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, শহরের বাইরে অবস্থিত রাশিয়ান বাহিনী দ্বারা বেশ কয়েকটি টাওয়ার ব্লক আক্রান্ত হওয়ার পরে কিয়েভে ৩৫ ঘন্টার কারফিউ জারি করা হচ্ছে।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টা (বাংলাদেশ সময় রাত ১২টা) থেকে এ কারফিউ শুরু হবে এবং বৃহস্পতিবার সকাল ৭টা (বাংলাদেশ সময় সকাল ১১টা) পর্যন্ত চলবে।

মঙ্গলবার সকালে কিয়েভে সর্বশেষ লড়াইয়ে চারজন নিহত হয়েছেন। এই তথ্য জানিয়ে মেয়র বলেন, ‘বিশেষ অনুমতি ছাড়া শহরের আশেপাশে ঘোরাফেরা করা নিষিদ্ধ, বোমা শেল্টারে যাওয়া ছাড়া।’ তিনি বলেন, ‘রাজধানী ইউক্রেনের হৃদয়, এবং এটিকে রক্ষা করা হবে। কিয়েভ, যা বর্তমানে ইউরোপের স্বাধীনতা ও নিরাপত্তার প্রতীক এবং অপারেটিং বেস, আমরা একে পরিত্যাগ করবো না।’

এর আগে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ান সৈন্যদের জীবন বা মৃত্যুর আল্টিমেটাম জারি করেছিলেন এবং তাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছিলেন। তবে তিনি বলেছিলেন যে, সর্বশেষ শান্তি আলোচনা ভাল হয়েছে বলে মনে হচ্ছে। সূত্র: স্কাই নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ