Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রিস্টালে হোঁচট ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৮:০৮ এএম

ক্রিস্টাল প্যালেসের মাঠে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ক্রিস্টাল প্যালেস-ম্যানচেস্টার সিটি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। দুই জয়ের পর ড্র করল সিটি। চলতি আসরে চার ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল পেপ গুয়ার্দিওলার দল। সিটি টেবিলের শীর্ষে থাকলেও দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান কমার সম্ভাবনা তৈরি হয়েছে। ২৯ ম্যাচে সিটির পয়েন্ট ৭০। এক ম্যাচ কম খেলা পয়েন্ট ৬৬ লিভারপুলের।

ম্যাচে প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৩টি শট নেয় সিটি। যার চারটি ছিল লক্ষ্যে। পরের ভাগে আরও পাঁচটি শট নিলেও একটিও লক্ষ্যে রাখতে পারেনি তারা। এদিন প্রথম ভালো সুযোগ নষ্ট হয় চতুর্দশ মিনিটে। ২৮তম মিনিটে তাদের আরেকটি ভালো প্রচেষ্টা মাটি হয়ে যায় ভাগ্যের ফেরে। ৩০ গজ দূর থেকে জোয়াও কানসেলোর বুলেট গতির শট পোস্টে লাগে।

প্রথমার্ধে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি আগের লিগ ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারানো ক্রিস্টাল প্যালেস। দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্যালেসের রক্ষণে প্রচণ্ড চাপ দিতে থাকে সিটি। ৫৮তম মিনিটে ফের পোস্ট দাঁড়ায় পথ আগলে। ৭১তম মিনিটে ফের সুবর্ণ সুযোগ নষ্ট হয় সিটির। ৮৫তম মিনিটে উইলফ্রেদ জাহার শট আটকান এদেরসন। সিটির পোস্টে এটাই ছিল ক্রিস্টাল প্যালেসের প্রথম আক্রমণ!

খেলার শেষ দিকে ফ্রি কিকে লাপোর্তের হেড লক্ষ্যভ্রষ্ট হলে পয়েন্ট হারানোর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় সিটিকে। ১৩ ম্যাচ ড্র করা ক্রিস্টাল প্যালেস ৩৩ পয়েন্ট নিয়ে আছে একাদশ স্থানে। জয়ের পথে থাকতে না পারলেও সিটিকে রুখে লিগ শিরোপার লড়াই জমিয়ে দিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ