Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেনজেমা-ভিনিসিউসের গোলে জিতে আরও এগিয়ে গেল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৮:০৬ এএম

পিএসজিকে গুড়িয়ে দেয়ার পর করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রের নৈপুণ্যে মায়োর্কাকেও উড়িয়ে দিয়েছে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচটি মায়োর্কাকে ৩-০ গোলে হারায় রিয়াল। এই জয়ে সেভিয়ার চেয়ে ১০ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৬৬। সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৫৬।

পিএসজির বিপক্ষে ৩-১ গোলের রোমাঞ্চকর জয়ের আত্মবিশ্বাস নিয়েই এদিন মাঠে নেমেছিল তারা। আক্রমণ-পাল্টা আক্রমনের মধ্য দিয়ে প্রথমার্ধের খেলা গোল শুন্য থাকে। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে গোলের দেখা পায় রিয়াল। মায়োর্কার মিডফিল্ডার ইদ্রিসু বাবা নিজেদের ডি-বক্সের বাইরে ফেদে ভালভেরদের চ্যালেঞ্জে পজেশন হারান। সেই সুযোগে বেনজেমা বল ধরে বাঁ দিকে ভিনিসিউসকে খুঁজে নেন। ফলে বিনা বাধায় মাটি কামরানো শটে গোলরক্ষকের পায়ের ফাঁক গলে দলকে এগিয়ে নেন তিনি।

ম্যাচের ৬৯তম মিনিটে দারুণ সুযোগ মিস করে মার্কা। ৭৭তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। ডি-বক্সে ভিনিসিউস ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। পাঁচ মিনিট পরই বদলি ডিফেন্ডার মার্সেলোর ক্রসে দারুণ হেডে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন ফরাসি ফরোয়ার্ড।

লা লিগায় টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে গোল করেন বেনজেমা। পাঁচ ম্যাচে আট গোল করলেন তিনি। লা লিগায় সর্বোচ্চ ২২ গোল নিয়ে শীর্ষে ৩৪ বছর বয়সী তারকা। চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পর এই দারুণ জয়। আগামী সপ্তাহে ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ