Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মিসাইল হামলায় কিয়েভের টিভি সেন্টার বিধ্বস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ২:৫৬ পিএম

ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে রিভন শহরে রাশিয়ার মিসাইল হামলায় একটি টেলিভিশন ভবন বিধ্বস্ত হয়েছে। রিভনের আঞ্চলিক প্রশাসক ভিতালি কোভালের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। টেলিভিশন ভবনটি রিভন থেকে ৯ মাইল দূরে অবস্থিত।

কোভাল বলেছেন, ‘উদ্ধারকর্মীরা দুর্ঘটনাস্থলে কাজ করছেন। হতাহত সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।’ বিবিসি লিখেছে, তারাও স্বাধীনভাবে এ খবরের সত্যতা নিশ্চিত হতে পারেনি।

এদিকে ইউক্রেনের তথ্য সংস্থা ইউনিয়ান জানিয়েছে, জিতমিয়র অঞ্চলের স্তাভিশ গ্রামে রুশ বাহিনীর রাতভর মিসাইল হামলায় জিতমিয়রের প্রশাসনিক ভবন বিধ্বস্ত হয়েছে। এ হামলায় অন্তত চারজন বেসামরিক মানুষ আহত হয়েছেন এবং কমপক্ষে সাতটি ভবন বিধ্বস্ত হয়েছে।
এ ছাড়া আজ সোমবার লভিভ, ট্রান্সকারপাথিয়া এবং খারকিভ থেকে ওডেসা পর্যন্ত অনেক অঞ্চলে বিমান হামলার সাইরেন শোনা গেছে বলে জানিয়েছে বিবিসি।

এদিকে ইউক্রেনের স্টেট ইমার্জেন্সি সার্ভিস তাদের টেলিগ্রাম চ্যানেলে বলেছে, রুশ বাহিনীর কামানের গোলা কিয়েভের একটি নয়তলা ভবনে আঘাত করেছে। এতে বেশ কয়েকটি অ্যাপার্টমেন্টের দেয়াল ও মেঝে ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ