Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে আন্তর্জাতিক নৌপথ থেকে বিচ্ছিন্ন করেছে রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৩ পিএম

রুশ নৌ বাহিনী ইউক্রেনের কৃষ্ণ সাগর উপকূলে একটি দূরবর্তী অবরোধ স্থাপন করেছে। এর মাধ্যমে তারা ইউক্রেনকে আন্তর্জাতিক সামুদ্রিক বাণিজ্য থেকে বিচ্ছিন্ন করেছে। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

প্রতিবেদন মতে, যুক্তরাজ্যের সর্বশেষ গোয়েন্দা তথ্যে বলা হয়েছে—রুশ নৌ বাহিনী ইউক্রেনের কৃষ্ণসাগর উপকূলে দূরবর্তী অবরোধ সৃষ্টি করেছে। এতে আরও বলা হয়, রাশিয়া সেখান থেকে ইউক্রেনের বিভিন্ন স্থাপনায় ক্ষেপণাস্ত্র ছুড়ছে।

এ ছাড়াও, কৃষ্ণসাগরের সঙ্গে সংযুক্ত আজভ সাগরে রাশিয়া ইতোমধ্যে উভচর যান মোতায়েন করেছে। আগামী দিনগুলোয় সেখান থেকেও অভিযান চালানো হতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

কৃষ্ণ সাগর রাশিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ বাণিজ্য ও পরিবহন ধমনী। রুশ নৌ বাহিনী ইউক্রেনের লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে, মন্ত্রণালয় টুইটারে পোস্ট করা তার গোয়েন্দা আপডেটে বলেছে। সূত্র: স্ট্রেইটসটাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ