Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিএসজির জয়ের রাতে মেসি-নেইমার শুনলেন দুয়ো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৮:২৫ এএম

আবারও পিএসজির সমর্থকদের ক্ষোভের মুখে মেসি-নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ায় পিএসজির সমর্থকদের মুখে দুয়ো শুনলেন লিওনেল মেসি ও নেইমার। একই ম্যাচে ব্যতিক্রম ছিল কিলিয়ান এমবাপের বেলায়। নিজেদের মাঠে রোববার লিগ ওয়ানের ম্যাচে বোর্দোর বিপক্ষে ৩-০ গোলে জিতেছে পিএসজি।

অবশ্য সমর্থকদের ক্ষোভের মুখেও গোল পেয়েছেন নেইমার। তাদের আরেক গোলদাতা লেয়ান্দ্রো পারেদেস। গোল পেতে পারতেন মেসিও। বিশ্বসেরা এই ফুটবলারের শট লাগে পোষ্টে। এ দিন ম্যাচের ২৩তম মিনিটে জর্জিনিয়োর পাস বক্সের ভেতরে পেয়ে এমবাপের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়।
চলতি লিগ ওয়ানে ২৪ ম্যাচে এমবাপের গোল হলো ১৫টি।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। তার গোলেও অবদান আছে মেসির। মেসির পাস থেকে বক্সের ভেতর বল পেয়ে নেইমারকে পাস দেন আশরাফ হাকিমি। ফলে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোলের পর উদযাপন করেননি নেইমার। ৬১তম মিনিটে স্কোরলাইন হয়ে যায় ৩-০। বক্সের ভেতর এমবাপের পাস থেকে গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার পারেদেস।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে দুর্ভাগ্য বাঁধ সাধে মেসির। বক্সের বাইরে থেকে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের দারুণ শট পোষ্টে লেগে ফেরে। ব্যবধান তাই আর বাড়েনি। নেইমারের গোলে ফেরা কিংবা পিএসজির স্বস্তির জয়-এই সবকিছুর মাঝে আলাদা করে নজর কাড়ে মেসি-নেইমারকে উদ্দেশ্য করে সমর্থকদের দুয়ো দেওয়া।

দুই তারকার পায়ে বল গেলেই দুয়ো দিচ্ছিলেন তারা। প্রতিটি গোলের পর ডাগআউটে কোচ পচেত্তিনোর নির্বিকার মনোভাবও বিশেষভাবে উল্লেখযোগ্য।
২৮ ম্যাচে ২০ জয় ও ৫ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিস। ২৭ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তিনে আছে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে চারে রেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ