Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রিয়ালকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন বার্সার নারীরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৮:০৫ এএম

স্প্যানিশ শীর্ষ লিগের শিরোপা লড়াই থেকে অনেক আগেই পিছিয়ে পড়েছে বার্সেলোনা পুরুষ ফুটবল দল। তবে ক্লাবটির নারী দল ছুটে চলেছে অদম্য গতিতে। মৌসুম শেষ হতে এখনও অনেক বাকি, কিন্তু তার আগেই রিয়াল মাদ্রিদকে উড়িয়ে লা লিগার সমতুল্য নারী প্রিমেরা ডিভিশনের ট্রফি উঁচিয়ে ধরল বার্সেলোনা।

লিগের ২৪তম রাউন্ডে ঘরের মাঠে রোববার রিয়ালকে ৫-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে বার্সেলোনার মেয়েরা। ছয় ম্যাচ বাকি থাকতে টানা তৃতীয়বারের মতো লিগ চ্যাম্পিয়ন হলো তারা। প্রথমার্ধের শেষ দিকে জোড়া গোল করেন গতবারের ব্যালন ডি’অর জয়ী আলেকজিয়া পুতেয়াস। দ্বিতীয়ার্ধে পাত্রিসিয়া গিহারো ব্যবধান আরও বাড়ানোর পর দলের শেষ গোলটি করেন জেনিফার এরমোসো। এই দুই জনের মাঝে একটি আত্মঘাতী গোল করে সফরকারীরা।

আসরে এখন পর্যন্ত শতভাগ সাফল্যের ধারা ধরে রেখেছে বার্সেলোনার নারী ফুটবল দল। ২৪ ম্যাচের সবগুলোতেই জিতেছে দলটি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে ২২ পয়েন্টে এগিয়ে তারা। ২৪ রাউন্ডে বার্সেলোনার পয়েন্ট ৭২। সোসিয়েদাদের পয়েন্ট ৫০। ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রিয়াল মাদ্রিদ।

গত মৌসুমে ট্রেবল জয়ী বার্সেলোনা এই মাসেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়ালের মুখোমুখি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ