Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তরেসের জোড়া গোলে ওসাসুনার বিপক্ষে বার্সার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৮:০৩ এএম

হতাশা পেছনে ফেলে ওসাসুনার বিপক্ষে অসাধারণ ফুটবল উপহার দিল বার্সেলোনা। কাম্প নউয়ে রোববার রাতে লা লিগার ম্যাচটি ৪-০ গোলে জিতেছে শাভি এরনান্দেসের দল। এ জয়ের ফলে লিগ টেবিলের তিনে উঠল দলটি। ম্যাচে জোড়া গোল করেছেন ফেররান তরেস, একটি করে পিয়েরে-এমেরিক অবামেয়াং ও রিকি পুস।

আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে প্রথমার্ধেই ৩ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সা। ম্যাচের ১৪ মিনিটে গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। ডি-বক্সে গাভিকে ওসাসুনার ডিফেন্ডার নাচো ভিদাল ফেলে দিলে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি। সাত মিনিট পর ফেররান ব্যবধান দ্বিগুণ করেন। দেম্বেলের দারুণ থ্রু বল ডি-বক্সে পেয়ে আগুয়ান গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড।

ম্যাচের ২৭ মিনিটে বল জালে পাঠান অবামেয়াং। প্রথমার্ধে গোলের উদ্দেশে ১০ শটের চারটি লক্ষ্যে রাখে বার্সেলোনা, যার তিনটিই সফল। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে আরেকটি দারুণ সুযোগ পান অবামেয়াং। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি গ্যাবনের এই ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন দুই মিনিট আগেই বদলি নামা রিকি পুস। দেম্বেলের পাসে বক্সের বাইরে থেকে পুসের প্রথম শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার। ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী বৃহস্পতিবার গালাতাসারাইয়ের মাঠে খেলবে বার্সেলোনা।

তার আগে লিগের এই জয় নিশ্চিতভাবে তাদের আত্মবিশ্বাস বাড়াবে। এ জয়ের ফলে ২৭ ম্যাচে ১৪ জয় ও ৯ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৫১। তাদের সমান পয়েন্ট নিয়ে চারে আতলেতিকো মাদ্রিদ, একটি ম্যাচ বেশি খেলেছে শিরোপাধারীরা। ২৮ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ