Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

২ হাজারতম গোলের ম্যাচে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১০:৩৯ পিএম | আপডেট : ১০:৪০ পিএম, ১২ মার্চ, ২০২২

প্রিমিয়ার লিগে দুই হাজারতম গোলের মাইলফলক ছোঁয়ার ম্যাচ রোমাঞ্চকর জয় পেয়েছে লিভারপুল। শনিবার প্রতিপক্ষের মাঠে তারা ২-০ গোলে জিতেছে। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে লুইস দিয়াস দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান মোহামেদ সালাহ। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে গত মঙ্গলবার ঘরের মাঠে ইন্টার মিলানের বিপক্ষে ১-০ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে লিভারপুল।

ম্যাচের অষ্টম মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে লিয়ান্দ্রো ট্রোসার্ডের শট ঠেকান আলিসন। পরের মিনিটে প্রথম সুযোগ পায় লিভারপুল। সালাহ খুঁজে নেন সাদিও মানেকে। সেনেগালের এই ফরোয়ার্ডের শট রবের্ত সানচেসের হাত ছুঁয়ে পাশের জালে লাগে। তবে ১৯তম মিনিটে লিভারপুল এগিয়ে যায়। জোয়েল মাতিপের লম্বা ক্রসে ডি-বক্সে হেডে বল জালে পাঠান দিয়াস।

প্রথমার্ধের বাকি সময় আর কোন সুযোগ তৈরি করতে পারেনি কেউ। দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে ১৫ গজ দূর থেকে সালাহর শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে ক্রসবারে লাগে। এর তিন মিনিট পরই স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মিশরের এই ফরোয়ার্ড। ডি-বক্সে ব্রাইটনের মিডফিল্ডার ইভস বিসোমার হাতে বল লাগলে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি।

প্রিমিয়ার লিগে এটি লিভারপুলের দুই হাজারতম গোল। ম্যানচেস্টার ইউনাইটেডের পর দ্বিতীয় ক্লাব হিসেবে এই মাইলফলক স্পর্শ করল তারা। ৭২তম মিনিটে ২০ গজ দূর থেকে জর্ডান হেন্ডারসনের নিচু শট ঠেকান সানচেস। ৮৯তম মিনিটে ড্যানি ওয়েলবেকের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান ধরে রাখেন আলিসন। এ জয়ের ফলে ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল। ২৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে ব্রাইটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ