Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ. আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্যে মন ভালো হবে সাকিবের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৫:৩১ পিএম

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন সাকিব আল হাসান। আগামীকালই উড়াল দেবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কয়েক দিন আগেই মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় সফরে যাবেন না বলে জানিয়েছিলেন তিনি। অবশেষে শনিবার দুপুরে মিরপুরে বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক শেষে সফরের ব্যাপারে সম্মতি জানিয়ে তিনি বলেন, দ. আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্যে মন ভালো হয়ে যাবে!

মিরপুর বিসিবি কার্যালয়ে সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরী বৈঠক করেন সাকিব। এরপর সাংবাদিকদের পাপন জানান, সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন। তিনি সেখানে দুই ফরম্যাটেই ‘অ্যাভেইলেবল’আছেন। এরপর সাকিবও বলেন, তিনি এই সিরিজে খেলতে চান। দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্য তাকে সারিয়ে তুলতে পারে বলে মনে করেন এই অলরাউন্ডার।

সাংবাদিকদের সাকিব আরও বলেন,‘কোনো কিছু আসলে এক-দুই দিনে পরিবর্তন করা সম্ভব না। আমি এখন ভালো অবস্থায় আছি। যেহেতু আমি জানি পুরো পরিষ্কার চিত্র আছে আমার সামনে। আর দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে গেলে হয়তো আরও তাড়াতাড়ি ভালো হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। অনেক সময় হয়তো আপনি যখন ভিন্ন কোনো পরিবেশে যান আপনার মানসিকতাটা অনেক বদল হয়ে যায়। আশা করি সেরকম কিছু হবে ভালোভাবে। এবং দলের জন্য ভালো পারফর্ম করতে পারব।’

এর আগে ৬ মার্চ বিজ্ঞাপনী কাজে দুবাই যাওয়ার আগে সাকিব বিমানবন্দরে বলে যান, তিনি মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় সফরে যাবেন না। এতে বেজায় চটে যান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দেওয়া হয়েছিল। তবে আজ বিসিবি প্রধানের সঙ্গে বৈঠক শেষে সাকিব বলেন,‘তিন সংস্করণেই সব সময় দল ডাকলে খেলার জন্য প্রস্তুত থাকব। বোর্ড সিদ্ধান্ত নেবে কখন বিশ্রাম দেওয়া দরকার। দক্ষিণ আফ্রিকা সফরেও আমি এভেইলেবল।’

তবে দক্ষিণ আফ্রিকায় সাকিবকে দুই এক ম্যাচ বিশ্রামে দেয়া হতে পারে বলেও জানান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৯ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ