Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে সন্তানের জন্ম দিলেন ট্রান্সজেন্ডার পুরুষ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১১:১৮ এএম

ট্রান্সজেন্ডার মানুষজন গর্ভবতী হতে পারে ভেবেই তিনি টেস্টোস্টেরন নিচ্ছিলেন। পরে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। ওই ছেলের নাম হ্যান্ডরিক।

ছেলে সন্তানের জন্ম দিয়েছেন একজন ট্রান্সজেন্ডার পুরুষ। ওই ব্যক্তির নাম রায়ান স্যান্ডারসন। তবে ২৪ বছর বয়সী রায়ান মেয়ে হিসেবে জন্মেছিলেন। এ ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে। জিও টিভির প্রতিবেদনে বলা হয়, গর্ভবতী হওয়ার নয় মাস আগে থেকে টেস্টোস্টেরন নিচ্ছিলেন রায়ান।

নারী থেকে পুরোপুরি পুরুষ হয়ে ওঠার অংশ হিসেবে নিজের শারীরিক পরিবর্তন ঘটান তিনি। তবে এর আগে সন্তানকে দুধ পান করান তিনি। যদিও ভবিষ্যতে আরও সন্তানের আশায় পুরুষ হয়ে উঠবার আরও প্রক্রিয়া আপাতত স্থগিত রেখেছেন তিনি। নিজের গর্ভবতী হওয়ার বিষয়ে রায়ান বলেন, আমি বিশ্বাস করি এটি আমার ভাগ্যে ছিল।

তিনি বলেন, আমি বিশ্বাস করিনি যে আমি টেস্টোস্টেরন চিকিৎসা চালানোর সময় গর্ভবতী হতে পারব। আমি মনে করি আরও ট্রান্স পুরুষদের বোঝা দরকার যে তারা গর্ভবতী হতে পারে। আমার সাবেক সঙ্গীর ধারণা ছিল যে সে কখনও সন্তানের জন্ম দিতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ