Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোমানিয়ায় পাঠানো হচ্ছে হাদিসুরের লাশ, শুক্রবার আসতে পারে দেশে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০৫ পিএম

ইউক্রেনের অলভিয়া বন্দরে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলার ঘটনায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের লাশ ইউক্রেন থেকে রোমানিয়া নিয়ে যাওয়া হচ্ছে। বৃহস্পতিবার মলদোভা হয়ে রোমানিয়া পাঠানো হবে। শুক্রবার তার লাশ দেশে আসতে পারে। রোমানিয়া ও পোল্যান্ডের সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে হাদিসুরের লাশ ইউক্রেন থেকে মলদোভা আনা হবে। সেখান থেকে রোমানিয়া হয়ে দেশে আসবে তার লাশ।

বুধবার রাতে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসাইন গণমাধ্যমকে বলেন, হাদিসুর রহমানের মরদেহ রোমানিয়া পাঠানোর সব অফিসিয়াল প্রক্রিয়া শেষ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে লাশবাহী কফিনটি রোমানিয়ার উদ্দেশে যাত্রা করবে। লাশটি মলদোভা হয়ে রোমানিয়ার বুখারেষ্ট নিয়ে যাওয়া হবে। গত ২ মার্চ ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। পরদিন ৩ মার্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেওয়া হয়। পরে তাদের নিরাপদ বাঙ্কারে রাখা হয়। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা, পরে রোমানিয়া নিয়ে আসা হয়। ৯ মার্চ ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হয়।

ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুরের মরদেহ আনা সম্ভব হয়নি। তার লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছিল।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ