Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বজনদের আকুতি, সন্তানদের নিরাপদে ফিরিয়ে আনুন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১১:৫৫ এএম

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধিতে’ রকেট হামলায় ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফ নিহত হয়েছেন। এ ঘটনার পর থেকে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) প্রধান কার্যালয়ে ভিড় জমিয়েছেন জাহাজে আটকে থাকা নাবিকদের পরিবারের কয়েকজন সদস্য। সন্তানদের অবস্থান জানতে বিএসসি কার্যালয়ে আসেন তারা। তাদের নিরাপদে দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন স্বজনরা।

জাহাজটিতে কর্মরত ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার মাসুদুর রহমানের খোঁজ জানতে বিএসসিতে আসেন পল্লী বিদ্যুতে কর্মরত তার ভায়রা আবদুল্লাহ আল মামুন। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘ক্ষেপণাস্ত্র হামলায় এক নাবিকের মৃত্যুর খবর পেয়ে বাড়িতে বসবাসরত মাসুদুরের বৃদ্ধ বাবা-মা খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছেন। জাহাজটির ক্রুম্যান মাসুম বিল্লাহের বাবা ৬০ বছর বয়সী ওবায়দুল হক। তিনিও বিএসসিতে এসেছেন। তিনি সংবাদমাধ্যমকে জানান, আজ ভোররাত ৩টায় ফেসবুক মেসেঞ্জারে ছেলের ভয়েস মেসেজ পেয়ে তিনি আর ঘুমাতে পারেননি।

‘ভয়েস মেসেজে আমার ছেলে হামলার কথা বলছিল এবং তাদের জন্য দোয়া করতে বলছিল’,- বলেন ওবায়দুল হক। উদ্বিগ্ন এই বাবা জানান, মেসেজ পেয়ে বারবার ছেলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও ব্যর্থ হন তিনি। সব নাবিককে অক্ষত অবস্থায় ফিরিয়ে আনতে অবিলম্বে ব্যবস্থা নিতে সরকারের কাছে অনুরোধ এই বাবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ